প্রযুক্তি বিভাগে ফিরে যান

টিকটক ভালোবাসেন? দেখে নিন এই ভিডিও এডিটিং অ্যাপ্লিকেশন গুলি

April 12, 2020 | < 1 min read

ফেসবুক, হোয়াটসঅ্যাপের পর টিকটক যুব সমাজের নুতুন উন্মাদনা। রাস্তায় চলতে চলতে আপনি যদি দেখেন কেউ ফোন সামনে নিয়ে অদ্ভুত আচরণ করছে, তাহলে ঘাবড়ে যাবেন না। বুঝবেন টিকটকের ভিডিও বানানো চলছে। 

এই চাইনিজ অ্যাপ্লিকেশনটি খুব অল্প সময়েই গোটা বিশ্বে খুব জনপ্রিয়তা পায়। নিজের প্রতিভাকে গোটা বিশ্বের কাছে তুলে ধরার এটি একটি খুব ভাল মঞ্চ। ভারত তথা বাংলা থেকেও জনপ্রিয়তা পেয়েছে অনেকেই। 

টিকটকে জনপ্রিয়তা পেতে দুটি বিষয় খুব জরুরি। এক ‘ক্রিয়েটিভ কন্টেন্ট’ আর অন্যটি ‘ভিডিও কোয়ালিটি’। ভিডিওটি উঁচু মানের হতে যেমন লাগে ভাল ক্যামেরা তেমনি দরকার ভালো অ্যাপ্লিকেশনে ভিডিও এডিটিং।

দেখে নিন জনপ্রিয় কিছু ভিডিও এডিটিং অ্যাপ্লিকেশন:

ইনশট

এটি ভীষন জনপ্রিয় একটি ভিডিও এডিটর। ইনশটে উন্নত মানের বহু ফিচার রয়েছে। তার মধ্যে সব থেকে জনপ্রিয় ফিচারটি হল ভিডিও-র গতি কমানো, বাড়ানো। তাছাড়া, রয়েছে বিভিন্ন ফিল্টার, গান যোগ করার সুবিধা ইত্যাদি। টেক্সট ও ফ্রেম যোগ করা যায়, যা আপনার ভিডিওকে অন্যের থেকে অনেকটাই আলাদা করতে পারে। তাছাড়া দুটি আলাদা ভিডিওকে সংযুক্ত করে আলাদা আলাদা ফিল্টার ব্যবহারের সুবিধাও রয়েছে এই অ্যাপ্লিকেশনে।

টিম্বা

এই অ্যাপ্লিকেশনের মূল আকর্ষণ হল এতে একসাথে অনেকগুলি ভিডিও জোড়া যায়। এই অ্যাপ্লিকেশনে ভিডিও কাটা-জোড়া, শব্দ যোগ করা জলের মতো সহজ।

ফানিমেট

এই অ্যাপ্লিকেশন এর জনপ্রিয় ‘কোয়ারকি এফেক্ট’ এর জন্যে বিখ্যাত। এই অ্যাপ্লিকেশনটি টিকটক ভিডিও নিখুঁত ভাবে এডিট করার জন্যে সবচেয়ে কার্যকরী। একটু জটিল মনে হলেও এর ফলাফল দেখে আপনি মুগ্ধ হয়ে যাবেন। এর দু’ডজন এফেক্ট আপনার সাধারণ ভিডিওকে অসাধারণ করে তুলবে।

ভিজম্যাটো

এই এডিটরটি ইনশটের ফিচার এবং ফানিমেটের ফিল্টারের মিশ্রণ। এই এডিটরে আপনি ভিডিওকে কাটতে এবং জুড়তে পারবেন। সাথে পাবেন অসাধারণ সব এফেক্ট।

TwitterFacebookWhatsAppEmailShare

#technews, #TikTok, #Apps

আরো দেখুন