রাজ্য বিভাগে ফিরে যান

রাজ্যের পাশে থাকার বার্তা দিলেন সূর্যকান্ত

April 13, 2020 | < 1 min read

টেস্ট যথেষ্ট হচ্ছে না এই অভিযোগ তুলেও রাজ্য সরকারের সঙ্গে সহযোগিতা করে চলার বার্তা দিলেন সিপিএম রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র। একই সঙ্গে পশ্চিমবঙ্গের কোথাও কোথাও লকডাউন ঠিক ভাবে মানা হচ্ছে না বলে কেন্দ্র যে চিঠি দিয়েছে, তা রাজ্যের এক্তিয়ারে অহেতুক নাক গলানো বলে মনে করছেন সিপিএম রাজ্য সম্পাদক।

রবিবার আলিমুদ্দিন স্ট্রিটে ফেসবুকের মাধ্যমে সাংবাদিক বৈঠকে সম্মেলনে সূর্যকান্ত বলেন, ‘যুক্তরাষ্ট্রীয় কাঠামোয় রাজ্যে বিষয়ে কেন্দ্রের নাক গলানো উচিত নয়। কেন্দ্রের উচিত রাজ্যগুলিকে সহায়তা করা। করোনার সঙ্গে সাম্প্রদায়িক বিভাজনের ভাইরাস ঢোকানোর চেষ্টা হচ্ছে। প্রধানমন্ত্রী নিজে এই বিষয়ে হাত ধুয়ে ফেলতে পারেন না।’ 

ঘটনা হল, রবিবারও দিল্লি রাজ্যের মুখ্যসচিব এবং পুলিশের ডিরেক্টর জেনারেলকে একটি চিঠি পাঠিয়েছে কেন্দ্র, যেখানে দৃষ্টি আকর্ষণ করা হয়েছে যে শিলিগুড়ির কিছু বাজার এলাকায় এবং মুর্শিদাবাদে একটি ধর্মস্থানে জমায়েত হয়েছে। রাজ্য অবশ্য এর প্রতিক্রিয়া দেয়নি। রাজ্যের নির্দিষ্ট কিছু এলাকায় লকডাউন মানা হচ্ছে না বলে কেন্দ্র অভিযোগ করলেও জনতা কার্ফুর পর যে ভাবে ভিড় করে থালা-কাঁসর-ঘণ্টা বাজানো হয়েছে, সেখানেই লকডাউন প্রথম ভাঙা হয় বলে সিপিএম নেতৃত্ব মনে করছেন। 

প্রধানমন্ত্রীকেই এর জন্য দায়ী করেছেন সূর্যকান্ত। তবে সারা দেশের পাশাপাশি এই রাজ্যেও যথেষ্ট টেস্ট হচ্ছে না এবং তথ্য গোপন করার চেষ্টা হচ্ছে বলে অভিযোগ করেছেন তিনি। সূর্যকান্তের বক্তব্য, ‘র‍্যাপিড টেস্ট বাড়াতে হবে। টেস্ট যথেষ্ট অপ্রতুল। টেস্ট বাড়লে হটস্পট বাড়বে। কিন্তু ১৩০ কোটি মানুষকে ঘরবন্দি করে রাখার দরকার হবে না।’ সূর্যর বক্তব্য, ‘রাজ্য সরকারের সঙ্গে আমরা সব রকম সহযোগিতা করব।

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal, #Mamata Banerjee, #Coronavirus, #lock down, #Surjya Kanta Mishra

আরো দেখুন