বিবিধ বিভাগে ফিরে যান

ইসলাম বিদ্বেষী মন্তব্যের জেরে বিপাকে প্রবাসী ভারতীয়

May 8, 2020 | < 1 min read

ইসলাম বিদ্বেষী মন্তব্যের জেরে কয়েকজন প্রবাসী ভারতীয় আরবে চাকরি খোয়ানোর কয়েকদিনের মধ্যেই কানাডায় এক ব্যক্তিকে স্কুল কমিটি থেকে বহিষ্কার করা হল। এই ক্ষেত্রেও কারণ ইসলাম বিদ্বেষী মন্তব্য। বহিষ্কৃত হওয়ার পর রবি হুডা নামক ঐ ব্যক্তি এখন নিজের ট্যুইটার অ্যাকাউন্টটি প্রাইভেট করে দিয়েছেন।

বিভিন্ন রাজনৈতিক ও সমাজকর্মীরা তাঁর বিরুদ্ধে সোচ্চার হওয়ার পরই নড়ে চড়ে বসে কানাডা প্রশাসন। ঘটনার সূত্রপাত কয়েক সপ্তাহ আগে যখন রামজান মাসের জন্য স্থানীয় সকল মসজিদকে লাউডস্পিকারে আজান দেওয়ার অনুমতি দেওয়া হয়। রবি হুডার এই সিদ্ধান্ত ভালো লাগেনি। তিনি লেখেন, “এরপর কি? উট ও ছাগলে চড়ে যারা ঘুরে বেড়ায়, তাদের জন্য পৃথক রাস্তা? বাড়িতে কুরবানির নামে পশুদের হালাল করার অনুমতি দেওয়া হবে? সমস্ত মহিলাদের পা থেকে মাথা পর্যন্ত ঢেকে রাখতে হবে তাঁবুতে? ভোট পেতে শান্তিপ্রিয়দের খুশী রাখতে?” 

ইসলাম বিদ্বেষী মন্তব্যের জেরে বিপাকে প্রবাসী ভারতীয়

এই ট্যুইটের পর পিল ডিসট্রিক্ট স্কুল বোর্ড ইন ব্রাম্পটন ঐ ব্যক্তিকে স্কুল কাউন্সিলের চেয়ার থেকে বহিষ্কার করে এবং তাঁর বিরুদ্ধে তদন্ত শুরু হয়। রিম্যাক্স কানাডা, যা ঐ দেশের রিয়েল এস্টেট মার্কেটিংএর ক্ষেত্রে এক নামী সংস্থা, তারাও জানান ঐ ব্যক্তির সঙ্গে চুক্তি তারা বাতিল করেছে। ব্রাম্পটনের মেয়র বলেন ইসলামোফোবিয়া বরদাস্ত করা হবে না। ১৯৮৪ সালের শব্দদূষণ আইনে গির্জাকে ছাড় দেওয়া হয়েছিল, এবার মসজিদকে দেওয়া হবে।

প্রসঙ্গত, হুডা একজন নথিভুক্ত ইমিগ্রেশন কন্সাল্টেন্ট। এই মন্তব্যের জন্য ওনার সেই লাইসেন্স বাতিল হয় কিনা সেটাই দেখার।

TwitterFacebookWhatsAppEmailShare

#Anti Islam Statement, #indian

আরো দেখুন