রাজ্য বিভাগে ফিরে যান

অবহেলিত রাজ্য, কলকাতা ও বাগডোগরার মধ্যে মাত্র ১টি বিমান

May 29, 2020 | < 1 min read

বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে বাগডোগরা বিমানবন্দরের বিমান ওঠানামা। নয়াদিল্লি, গুয়াহাটি, বেঙ্গালুরু, চেন্নাই থেকে একাধিক বিমান আসাযাওয়া করছে এখানে। কিন্তু আশ্চর্যজনক ভাবে ২৮ থেকে ৩১ মে-র মধ্যে কলকাতা থেকে বাগডোগরার মধ্যে মাত্র উড়বে মাত্র একটি বিমান।

২৮ মে থেকে ৩১ মে, বাগডোগরায় এই চারদিনের বিমান আসাযাওয়ার শিডিউল প্রথম দফায় প্রকাশ করা হয়েছে। শিডিউল দেখে অবাক হয়ে গিয়েছেন অনেকেই। বাগডোগরার সঙ্গে এই পর্যায়ে আকাশপথে যুক্ত করা হয়েছে দেশের পাঁচটি শহরকে। সেগুলি হল – নয়াদিল্লি, গুয়াহাটি, বেঙ্গালুরু, চেন্নাই এবং কলকাতা। এই চারদিনে বাগডোগরা থেকে মোট আটটি বিমান দেওয়া হয়েছে। তার মধ্যে কলকাতা-বাগডোগরা উড়ান মাত্র একটি।

একই অবস্থা রেলপথেও। ১ জুন থেকে উত্তরবঙ্গে আসা-যাওয়া করা ১০০ জোড়া ট্রেন ঘোষণা করা হয়েছে। তার মধ্যে মাত্র একজোড়া ট্রেন রয়েছে কলকাতা ও উত্তরবঙ্গের মধ্যে।

এক অবসরপ্রাপ্ত সরকারি আধিকারিকের কথায়, ‘অমৃতসর-এনজেপি এক্সপ্রেস, দিল্লি-আলিপুরদুয়ার মহানন্দা এক্সপ্রেসের মতো ট্রেনে প্রায় কোনও যাত্রী হয় না। এই সব ট্রেনও তালিকায় রয়েছে। কিন্তু তালিকায় রাখা হয়নি দার্জিলিং মেল, কাঞ্চনকন্যা এক্সপ্রেস এবং তিস্ত তোর্সা এক্সপ্রেসের মতো ট্রেন।’

TwitterFacebookWhatsAppEmailShare

#Kolkata, #Kolkata Airport, #Social Distancing, #flight service, #flights, #Bagdogra

আরো দেখুন