কলকাতা বিভাগে ফিরে যান

বালুরঘাটের বিজেপি সাংসদ সুকান্ত মজুমদারকে ত্রাণ বিলির অনুমতি হাইকোর্টের

June 2, 2020 | < 1 min read

বালুরঘাটের বিজেপি সাংসদকে ত্রাণ বিলির অনুমতি হাইকোর্টের। কোভিড-নির্দেশিকা মেনে ত্রাণ বিলির নির্দেশ। অভিযোগ, দক্ষিণ দিনাজপুরের বালুরঘাটের বিজেপি সাংসদ সুকান্ত মজুমদারকে করোনা মোকাবিলায় ত্রাণ বিলিতে বাধা দেওয়া হচ্ছে।

হেনস্থা করছে পুলিশ-প্রশাসন। এই অভিযোগ জানিয়ে কলকাতা হাইকোর্টে মামলা দায়ের করেন বিজেপি সাংসদ। তার প্রেক্ষিতে তাঁকে স্বাস্থ্য বিধি মেনে ত্রাণ বিলির নির্দেশ দেন বিচারপতি দেবাংশু বসাক।

মামালাকারির আইনজীবী অরিজিৎ বক্সি জানান, রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত ভাবে বালুরঘাটের বিজেপি সাংসদকে ত্রাণ দানে বাঁধা দেওয়ায় হচ্ছে। বিজেপি সাংসদের গতিবিধিতে নজর রাখছে পুলিশ। তারপর সেই মতো তার কর্মসূচিতে বাঁধা দেওয়া হচ্ছে।

বালুরঘাটের বিজেপি সাংসদ সুকান্ত মজুমদারকে ত্রাণ বিলির অনুমতি হাইকোর্টের
বালুরঘাটের বিজেপি সাংসদ সুকান্ত মজুমদারকে ত্রাণ বিলির অনুমতি হাইকোর্টের

আইনজীবী আরও জানান, গত তারিখে সকালে হিলি যাওয়ার জন্য বালুরঘাটের সাংসদ। কিছুদূর যাওয়ার পরে আত্রেয়ী ডিএভি পাবলিক স্কুলের সামনে তাঁর গাড়ি দাঁড় করায় পুলিশ। জানানো হয়, কিছুতেই এগোতে দেওয়া যাবে না সাংসদকে। এই নিয়ে পুলিশকর্মীদের সঙ্গে সাংসদের বাদানুবাদ হয়। এর পর সেখান থেকে তাঁকে হোম কয়ারেন্টাইনে পাঠানোর নির্দেশ দেওয়া হয়। সেই নির্দেশকে চ্যালেঞ্জ করে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হন বিজেপি সাংসদ।

তবে এদিন রাজ্যের তরফে এডভোকেট জেনারেল ও অতিরিক্ত এডভোকেট জেনারেল দাবি করেন, কোনও গাইড লাইন না মেনে ত্রাণ বিতরণ করা হয়েছে। পুলিশের দাবি, সাংসদ কোথাও গেলে সেখানে ভিড় হয়ে যাচ্ছে। যার ফলে লঙ্ঘিত হতে পারে সোশ্যাল ডিসট্যান্সিংয়ের বিধি। তাই সাংসদকে তাই এই সিদ্ধান্ত নিয়েছে পুলিশ প্রশাসন।

TwitterFacebookWhatsAppEmailShare

#WestBengal, #relief distribution, #calcutta high court, #sukanta majumder, #balurghat

আরো দেখুন