কলকাতা বিভাগে ফিরে যান

কলেজ স্ট্রিটের পুনরুদ্ধারে অর্থ দিল কেকেআর, উচ্ছাস বইপাড়ায়

June 16, 2020 | 2 min read

সুপার সাইক্লোন আম্পান রাতারাতি বদলে দিয়েছিল শহর কলকাতা বইপাড়ার ছবিটা। জলে ভেসে গিয়েছিল লক্ষাধিক বই। বিপুল অঙ্কের ক্ষতির মুখে পড়েন বই ব্যবসায়ী ও প্রকাশকরা। কীভাবে ঘুরে দাঁড়ানো সম্ভব? ভেবেই যেন কূল পাচ্ছিল না বইপাড়া। ঠিক তখনই শাহরুখ খান মনে করিয়ে দিলেন, ‘ম্যায় হুঁ না।’ কলেজ স্ট্রিটের ঐতিহ্যবাহী বইপাড়াকে নতুন করে সাজিয়ে তুলতে আর্থিক সাহায্য করল কিং খানের ফ্র্যাঞ্চাইজি কেকেআর।

কলেজ স্ট্রিটের পুনরুদ্ধারে অর্থ দিল শাহরুখ খান

মঙ্গলবারই দীপ প্রকাশনীর তরফে জানানো হয়েছে, পশ্চিমবঙ্গ প্রকাশক সভার হাতে আড়াই লক্ষ টাকা তুলে দিয়েছে কলকাতা নাইট রাইডার্স। দলের সিইও বেঙ্কি মাইশোর টুইট করে জানান, এই উদ্যোগে তিনি ও দল শামিল হতে পেরে আপ্লুত। শাহরুখ ও গোটা দলকে ধন্যবাদ জানিয়েছে পশ্চিমবঙ্গ প্রকাশক সভাও। দীপ প্রকাশনীর তরফে দীপ্তাংশু মণ্ডল বলেন, “বইপাড়া পুনরুদ্ধারের জন্য কেকেআর এমন একটা উদ্যোগ নিয়েছে বলে খুব ভাল লাগছে। শাহরুখ খান বুঝিয়ে দিয়েছেন এখানে তিনি শুধু ব্যবসার খাতিরেই আসেন না। এ শহরকে সত্যিই ভালবাসেন। কিং খান ও কেকেআরকে অসংখ্য ধন্যবাদ।”

সাইক্লোন আম্পানে যে সমস্ত ছোট ছোট ব্যবসায়ীর বিপুল ক্ষতি হয়েছে, সে প্রকাশকদের আর্থিক সমস্যার মধ্যে পড়েছেন, সমস্ত অর্থ তাঁদের মধ্যে ভাগ করে দেওয়া হবে। দীপ্তাংশুবাবু আরও জানান, অনেকেই বইপাড়ার দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে। কে বা কারা কত অর্থ সাহায্য করেছেন, আগামী ৩০ জুন তা বিস্তারিতভাবে পশ্চিমবঙ্গ প্রকাশক সভার অফিসিয়াল পেজে জানিয়ে দেওয়া হবে।

SRK

উল্লেখ্য, ঘূর্ণিঝড়ে কলকাতাকে তছনছ হতে দেখে মন ভেঙে গিয়েছিল বলিউড বাদশার। এক মুহূর্ত বিলম্ব না করে তিলোত্তমাকে ছন্দে ফেরাতে একাধিক উদ্যোগ নেয় নাইট শিবির। আর্থিক সাহায্য থেকে হেল্প ডেস্ক, বৃক্ষরোপন কর্মসূচি- সব উদ্যোগই নেওয়া হয়েছিল। এবার বইপাড়ার পাশে দাঁড়ালেন শাহরুখ। সত্যিই শুধু নামে নয়, মনের দিক থেকেও তিনি ‘বাদশা’ই।

TwitterFacebookWhatsAppEmailShare

#Cyclone Amphan, #shah rukh khan, #boi para, #college street

আরো দেখুন