ভ্রমণ বিভাগে ফিরে যান

ঘুরে আসুন পাহাড়ে ঘেরা পাইন বনে 

June 28, 2020 | < 1 min read

লামাহাটা খুব বেশি পরিচিত ডেসটিনেশন নয়। তবে দার্জিলিঙের সামান্য দূরে এই অফুরন্ত পাইনের জঙ্গল আপনাকে পাগল করে দিতে পারে। লামাহাটা মানেই পাহাড়ের ঘেরা প্রকৃতি যেখানে প্রতি মূহূর্তে রঙ  বদলায়। রয়েছে চা বাগান।

২০১৩ সাল থেকে পর্যটন মানচিত্রে স্থায়ী জায়গা করে নিয়েছে ছোট্ট শান্ত গ্রাম লামাহাটা। এখানে আছে বেশ কয়েকটি হোম-স্টে। আগে লামাহাটায় এসে অনেকে তাঁবুর মধ্যে রাত কাটাতেন, তবে এখন থাকার জায়গাগুলি পর্যটকদের জন্য যথেষ্ট উপযোগী।

এটি একটি বৌদ্ধ অধ্যুষিত অঞ্চল।পাঁচ রঙের পতাকায় সুন্দর করে সাজিয়ে তোলা হয়েছে জায়গাটি।  দেখলেই মন ভরে যাবে। এই অফুরন্ত পাইন বন আছে তা দার্জিলিঙ জেলার আর কোথাও নেই।

পাশেই রয়েছে তাগদা গ্রাম। অবশ্যই ঘুরে আসবেন। এখানে রয়েছে লোভনীয় চা বাগান। অপার্থিব দৃশ্যপট। মেঘ-কুয়াশার লুকোচুরি। প্রকৃতির ছোঁয়া পাবেন কানায় কানায়।  ওয়াচ টাওয়ারে উঠে কঞ্চনজঙ্ঘার মনমুগ্ধকর সুন্দর্য উপভোগ করুন।

কি করে যাবেন

শিলিগুড়ি থেকে লামাহাটার দূরত্ব ৭২ কিলোমিটার। এনজেপি স্টেশন থেকে ট্যাক্সি কিংবা শেয়ার জিপ পেয়ে যাবেন। সময় লাগবে সাড়ে তিন ঘন্টা।

কোথায় থাকবেন

লামাহাটায় এখন থাকার জায়গার অভাব নেই। বাড়িতে বাড়িতে হোম-স্টে-র ব্যবস্থা আছে। বাড়িগুলিও নানাভাবে পর্যটকদের জন্য উপযোগী করে তোলা হয়েছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#pine forest

আরো দেখুন