আন্তর্জাতিক বিভাগে ফিরে যান

জঙ্গিহানায় কেঁপে উঠল করাচি, হত ১১ জন

June 30, 2020 | < 1 min read

সপ্তাহের প্রথম কর্মব্যস্ত দিনে গোলাগুলি ও গ্রেনেড হামলায় কেঁপে উঠল করাচির ‘পাকিস্তান স্টক এক্সচেঞ্জ’ বিল্ডিং। সোমবার সকালে সেখানে হামলা চালায় চার জঙ্গি। কিছুক্ষণের সংঘর্ষেই চার জঙ্গিকে খতম করে নিরাপত্তা রক্ষী ও পুলিশ। কিন্তু ততক্ষণে তাদের গুলিতে প্রাণ গিয়েছে চার জন নিরাপত্তা রক্ষী এবং এক পুলিশ অফিসারের। দু’জন সাধারণ নাগরিকের মৃত্যুর খবরও মিলেছে।

সোমবার সকাল ১০টা নাগাদ ‘পাকিস্তান স্টক এক্সচেঞ্জ’ বিল্ডিংয়ের সামনে পৌঁছয় চার জঙ্গি। গাড়ি থেকে নেমেই মেন গেটের সামনে হ্যান্ড গ্রেনেড ছোড়ে তারা। এলোপাথাড়ি গুলি চালাতে শুরু করে। ডেপুটি পুলিশ সুপার জামিল আহমেদের দাবি, জঙ্গিরা বিল্ডিংয়ের পার্কিং লট দিয়ে প্রবেশের চেষ্টা করেছিল। কিন্তু ৮-১০ মিনিটের মধ্যে তাদের নিকেশ করা সম্ভব হয়েছে। কেউই মূল বিল্ডিংয়ে পৌঁছতে পারেনি। তবে, নিহত জঙ্গিদের থেকে যে পরিমাণ একে-৪৭ রাইফেল, হ্যান্ড গ্রেনেড, ম্যাগাজিন এবং অন্যান্য বিস্ফোরক উদ্ধার হয়েছে, তাতে পুলিশের ধারণা, স্টক এক্সচেঞ্জ কর্মীদের পণবন্দি বানানোর দীর্ঘমেয়াদি পরিকল্পনা নিয়েই এসেছিল তারা। উদ্ধার হয়েছে বেশ কিছু খাবারও।

করাচির হাই-সিকিউরিটি জোনের এই বিল্ডিংয়ে একাধিক বেসরকারি ব্যাঙ্কের প্রধান দপ্তরও রয়েছে। তবে, কোভিড-১৯ সংক্রমণের জন্য কর্মীদের অধিকাংশই বাড়ি থেকে কাজ করছেন। আর সেই কারণেই অফিসে অনেক কম কর্মী ছিলেন বলে জানান পাকিস্তান স্টক এক্সচেঞ্জের ম্যানেজিং ডিরেক্টর ফারুক খান। জঙ্গি-হামলার খবর পাওয়া মাত্র ওই কর্মীদের পিছনের দরজা দিয়ে বের করে আনা হয়।

TwitterFacebookWhatsAppEmailShare

#karachi, #Terrorist Attack

আরো দেখুন