বিনোদন বিভাগে ফিরে যান

আসছে বিদ্যা বালানের নতুন বায়োপিক ‘শকুন্তলা দেবী’

July 3, 2020 | 2 min read

করোনা সংকটে বলিউডে বড়সড় বদল এসেছে। সেটা অবশ্য প্রত্যাশিতই ছিল। কয়েকদিন আগেই অমিতাভ বচ্চন-আয়ুষ্মান খুরানা জুটির গুলাবো সিতাবোর হাত ধরে ওটিটি অর্থাৎ ওভার দ্য টপ প্ল্যাটফর্ম অ্যামাজন প্রাইমে মুক্তি পেয়েছে বলিউডের নতুন ছবি। থিয়েটারের মুক্তির জন্য অপেক্ষা না করে সরাসরি ডিজিট্যাল প্ল্যাটফর্মে মুক্তি পেয়েছে পরিচালক সুজিত সরকারের এই ছবি। এই ঘোষণার চব্বিশ ঘন্টা যেতে না যেতেই ওটিটি প্ল্যাটফর্ম আমাজন প্রাইমের তরফে ফের ঘোষণা করা হয়েছিল বিদ্যা বালানের বহুপ্রতীক্ষিত ছবি, শকুন্তলা দেবীর বায়োপিকও সরাসরি মুক্তি পাবে আমাজন প্রাইমে। আর বৃহস্পতিবার জানানো হল মুক্তির দিন।

একটি ছোট্ট টিজারে বিদ্যা বালনের মুখেই শোনা গিয়েছে ছবি মুক্তির দিন। আগামী ৩১ জুলাই, ২০২০ ভারত ও আরও ২০০টি দেশের প্রাইম সদস্যরা সরাসরি ডিজিটাল প্রিমিয়ার দেখতে পাবেন এই ছবির। জাতীয় পুরস্কার জয়ী অভিনেত্রী বিদ্যা বালান ছাড়াও শকুন্তলা দেবীর বায়োপিকে দেখা মিলবে সান্যা মালহোত্রা,অমিত সাধ এবং বাংলার যিশু সেনগুপ্তের। মানব কম্পিউটার শকুন্তলা দেবী অঙ্কের জটিল হিসাবও সেকেন্ডের মধ্যে করতে সক্ষম ছিলেন। তাঁর অসাধারণ গগণ ক্ষমতার জন্যই গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডসে তাঁর নাম নথিভুক্ত রয়েছে। ছবিতে শকুন্তলা দেবীর মেয়ের চরিত্রে অভিনয় করছেন সান্যা। মা-মেয়ের জটিল অথচ অদ্ভূত সুন্দর এক সম্পর্কের দিকও এই ছবিতে তুলে ধরা হয়েছে।

আসছে বিদ্যা বালানের নতুন বায়োপিক ‘শকুন্তলা দেবী’

প্রাইম সদস্যরা শকুন্তলা দেবী দেখতে পারবেন স্মার্ট টিভি, মোবাইল ডিভাইস, ফায়ার টিভি, ফায়ার টিভি স্টিক, ফায়ার ট্যাবলেট, অ্যাপল টিভি, এয়ারটেল, ভোডাফোন ইত্যাদির প্রাইম ভিডিও অ্যাপটিতে যে কোনও জায়গায় এবং যে কোনও সময়ে। প্রাইম ভিডিও অ্যাপটিতে প্রাইম সদস্যরা তাদের মোবাইল ডিভাইসটিতে এবং ট্যাবলেটগুলিতে পর্বগুলি ডাউনলোড করতে পারবেন এবং কোনও অতিরিক্ত মূল্য প্রদান ছাড়াই যে কোনও জায়গায় অফলাইনে দেখতে পারবেন।

কয়েকদিন আগেই ট্যুইট করে বিদ্যা বালন বলেছিলেন, ‘খুব আনন্দের সঙ্গে জানাচ্ছি খুব শীঘ্রই আপনারা আপনাদের প্রিয়জনদের সঙ্গে নিয়ে প্রাইম ভিডিয়োতে শকুন্তলা দেবী দেখতে পাবেন। এই কঠিন সময়েও আপনাদের কাছে বিনোদনের রসদ পৌঁছে দিতে পারায় আমরা গর্বিত।’ এদিনও ছবি মুক্তির দিন জানিয়ে ট্যুইট করেছেন অভিনেত্রী।

শকুন্তলা দেবী আজ আর নেই। দেশের গর্ব নারী-শক্তির অনন্য প্রতীক শকুন্তলা দেবীর মৃত্যু হয়েছে ২০১৩ সালে। এখনও তাঁর জন্মদিন ৪ নভেম্বরকে বিশেষ সম্মান দেয় গুগল ডুডল। সম্প্রতি তাঁর জীবনী নিয়েই সিনেমা বানাচ্ছেন চিত্রপরিচালক অনু মেনন। মুখ্য চরিত্রে বিদ্যা বালন। বিদ্যা জানিয়েছেন, এমন এক জন নারীর চরিত্রে অভিনয় করার জন্য রীতিমতো প্রশিক্ষণ নিতে হচ্ছে তাঁকে, শিখতে হচ্ছে অঙ্ক।

এই ছবির পরিচালকের আসনে রয়েছেন অনু মেনন। শকুন্তলা দেবী প্রযোজনার দায়িত্বে রয়েছে সোনি পিকচার্স নেটওয়ার্ক ও বিক্রম মালহোত্রা। ৮ মে এই ছবির মুক্তির তারিখ নির্দিষ্ট ছিল কিন্তু করোনা পরিস্থিতির জেরে অনির্দিষ্টকালের জন্য মুক্তি পিছিয়ে যায় এই ছবির।

TwitterFacebookWhatsAppEmailShare

#Vidya Balan, #Shakuntala Devi

আরো দেখুন