উত্তরবঙ্গ বিভাগে ফিরে যান

টানা বৃষ্টির পূর্বাভাস উত্তরবঙ্গে, বাড়ছে উদ্বেগ

July 4, 2020 | < 1 min read

মৌসুমী অক্ষরেখা অতি সক্রিয়। তার প্রভাবেই বৃষ্টি বাড়ছে উত্তরবঙ্গে। আগামী সোমবার পর্যন্ত জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ারে ভারী বৃষ্টির পূর্বাভাস। উত্তরবঙ্গের পাশাপাশি রবিবার ও সোমবারেও দক্ষিণবঙ্গের দু-একটি জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে আলিপুর আবহওয়া দপ্তর সূত্রে খবর।

আবহওয়া বিজ্ঞানীদের আরও দাবি, মৌসুমী অক্ষরেখা অতি সক্রিয়তায় আগামী ২৪ ঘন্টায় প্রবল বৃষ্টির সর্তকতা উত্তরবঙ্গে। কোচবিহার ও আলিপুরদুয়ারে ২০০ মিলিমিটারের বেশি বৃষ্টিপাতের আশঙ্কা। দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ার, উত্তর ও দক্ষিণ দিনাজপুর ও মালদায় ভারী বৃষ্টির সম্ভবনা রয়েছে। উত্তরবঙ্গ লাগোয়া দক্ষিণবঙ্গের জেলাগুলিতেও ভারী বৃষ্টির পূর্বাভাস। বীরভূম, মুর্শিদাবাদে হতে পারে ভারী বৃষ্টি। কলকাতাসহ দক্ষিণবঙ্গের বাকি জেলাতে বিক্ষিপ্ত বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস।

এদিকে আজ কলকাতায় আংশিক মেঘলা আকাশ। বজ্রবিদ্যুৎ সহ দুই এক পশলা বৃষ্টির সম্ভাবনা রয়েছে।এছাড়াও, গুজরাট, উত্তর প্রদেশ এবং ওডিশা’তে রয়েছে ঘূর্ণাবর্ত। নিম্নচাপ অক্ষরেখা রয়েছে উত্তর প্রদেশ থেকে বিদর্ভ পর্যন্ত। সক্রিয় মৌসুমী অক্ষরেখা আলীগড় থেকে সুলতানপুর পাটনা হয়ে রায়গঞ্জ ওপর দিয়ে শিলং ও ইমফল পর্যন্ত বিস্তৃত।

TwitterFacebookWhatsAppEmailShare

#Weather forecast

আরো দেখুন