রাজ্য বিভাগে ফিরে যান

একুশের ভার্চুয়াল সভা থেকে রেশন বিলি নিয়ে বড় ঘোষণা মমতার

July 21, 2020 | < 1 min read

একুশের ভার্চুয়াল সভা থেকে রাজ্যবাসীর উদ্দেশ্যে বড় ঘোষণা করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। জানালেন, “আমরা ক্ষমতায় থাকলে সারাজীবন ফ্রি রেশন, স্বাস্থ্য পরিষেবা ও শিক্ষার সুযোগ পাবে বাংলার মানুষ।” আগামি নির্বাচনে জেতার দৃঢ় সংকল্প নিয়ে তৃণমূল সুপ্রিমো বললেন, “আগামী বছর বৃহত্তর ২১ জুলাই হবে।”

করোনা আবহে বাধ্য হয়েই এ বছর তৃণমূলকে ভারচুয়ালি শহিদ স্মরণ করতে হয়। রাজ্যবাসী শুনলেন মুখ্যমন্ত্রীর ভার্চুয়াল বক্তৃতা। সেখান থেকেই এদিন করোনা ও আমফানে মৃতদের প্রতি শ্রদ্ধা জানান তিনি।

রেশন নিয়ে লাগাতার যে ধরনের অভিযোগ উঠছে সেই প্রসঙ্গে কথা বলতে গিয়ে তিনি তীব্র আক্রমণ করেন বিরোধীদের। ক্ষতিগ্রস্তদের আশ্বস্থ করে বলেন যে, প্রত্যেকেই প্রাপ্য ক্ষতিপূরণ পাবেন। সভামঞ্চ থেকে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “আমরা যদি ক্ষমতায় থাকি, তাহলে শুধু একবছর নয়। বাংলার মানুষ সারাজীবন ফ্রি রেশন, স্বাস্থ্য ও শিক্ষা পরিষেবা পাবে। টাকা কোথা থেকে আসবে সে চিন্তা করতে হবে না কাউকে। মানুষের জন্য যা করা প্রয়োজন তা-ই করব।”

করোনা ত্রাসে চলতি বছরের মার্চে লকডাউন জারি হয়েছে দেশে। রাজ্যেও একই ছবি। বন্ধ করে দেওয়া হয়েছিল সবকিছু। ফল স্বরূপ আর্থিক সংকট দেখা দেবে এই আশঙ্কায় বিনামূল্যে রেশন বিলির সিদ্ধান্ত নিয়েছিল সরকার। পরবর্তীতে লকডাউন দীর্ঘায়িত হওয়ায় রেশন বিলির সময়সীমাও বাড়ানো হয়। রাজ্য সরকার ঘোষণা করেছিল আগামী ২১ জুন পর্যন্ত বিনামূল্যে রেশন বিলি হবে। এদিন সেই প্রসঙ্গে আলোচনা করতে গিয়েই আজীবন ফ্রি রেশন বিলির ঘোষণা করেন মমতা বন্দ্যোপাধ্যায়।

TwitterFacebookWhatsAppEmailShare

#‬ ‪‎Mamata Banerjee, #21July, #Shahid Dibas

আরো দেখুন