রাজ্য বিভাগে ফিরে যান

“দেশে ভয়ের রাজত্ব চলছে”- ভার্চুয়াল সভায় বিজেপিকে তীব্র আক্রমণ মুখ্যমন্ত্রীর

July 21, 2020 | 2 min read

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আজ শহীদ স্মরণে ভার্চুয়াল সভায়, ভারতীয় জনতা পার্টি এবং কেন্দ্রীয় সরকারকে কটাক্ষ করে বলেন যে দেশজুড়ে ভয়ের রাজত্ব চলছে।

তৃণমূল কংগ্রেসের আজকের ভার্চুয়াল জনসভায় জননেত্রী বলেন, “দেশজুড়ে চলা ভয়ের রাজত্বের কারণে মানুষ কথা বলতে পারছে না।”

বিজেপিকে “বহিরাগতদের” দল হিসাবে অভিহিত করে মমতা বন্দোপাধ্যায় আরো বলেন যে তারা কখনও পশ্চিমবঙ্গে ক্ষমতায় আসার সুযোগ পাবে না। তিনি বলেন, “কেন্দ্রীয় সরকার আমাদের অবহেলা করেছে। পশ্চিমবঙ্গবাসীরা তাদের উপযুক্ত জবাব দেবে। বহিরাগতরা রাজ্য পরিচালনা করতে পারবে না। কিছু লোক আছে যাদের কোনও রাজনৈতিক অভিজ্ঞতা নেই। তারা মানুষ খুন এবং সরকারি সম্পত্তি জ্বালিয়ে দেওয়ার কথা বলে”।

কেন্দ্রকে আরো তীব্র আক্রমণ করে তিনি বলেন, “বাংলার বিরুদ্ধে ওরা ষড়যন্ত্র করছে।”

তিনি যোগী সরকারকে কটাক্ষ করে বলেন,“ উত্তরপ্রদেশে জঙ্গল রাজ চলছে। সেই রাজ্যের লোকেরা পুলিশের কাছে অভিযোগ দায়ের করতে ভয় পান। একটি ঘটনায় বেশ কয়েকজন পুলিশ সদস্য নিহত হয়েছেন। ”

তাঁর মতে, “কেন্দ্র পশ্চিমবঙ্গকে সম্পদ থেকে বঞ্চিত করেছে, মানুষ এই অন্যায়ের উপযুক্ত জবাব দেবে।”

মুখ্যমন্ত্রী, পশ্চিমবঙ্গে তৃণমূল কংগ্রেস সরকারের বিরূদ্ধে সরকারি সংস্থাগুলিকে ব্যবহার করার এবং মধ্য প্রদেশ, বাংলা ও রাজস্থানের সরকারকে অস্থিতিশীল করার জন্যে সরাসরি বিজেপিকে দায়ি করেন।

মমতা বন্দোপাধ্যায় দৃঢ় ভাবে দাবি করেন যে, এবারও বিধানসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেস জিতবে। বলেন, “তৃণমূল কংগ্রেস আবার সরকার গঠন করবে। আগামী নির্বাচনগুলি রাজ্য তথা দেশকে নতুন পথ দেখাবে। ” টিএমসি প্রধান আরো বলেন, পরের বছর পশ্চিমবঙ্গে বিধানসভা নির্বাচন হওয়ার কথা এবং বিজেপি তাঁকে ক্ষমতাচ্যুত করার অঙ্গীকার করেছে। ২০১৯ সালের লোকসভা ভোটে, বিজেপি রাজ্যের ৪২ টির মধ্যে ১৮ টি আসন জিতেছে, যা বাংলায় দলের সর্বোচ্চ বিকাশ বলে তারা দাবি করেছে। ৯ ই জুন, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ মুখ্যমন্ত্রীকে তীব্র আক্রমণ করে বলেন যে গোটা দেশে গণতন্ত্র তার শিকড়কে শক্তিশালী করেছে, যদিও পশ্চিমবঙ্গই একমাত্র রাজ্য যেখানে রাজনৈতিক হিংসার প্রচার করা হয়।

২০১১ সালে ৩৪ বছরের বাম সরকারকে ক্ষমতাচ্যুত করে ক্ষমতায় এসেছিলেন মমতা বন্দোপাধ্যায়। ক্ষমতায় আসার আগে, তিনি রাজনৈতিক হিংসা বন্ধ করার প্রতিশ্রুতি দিয়েছিলেন। ২০১৩ সালের পঞ্চায়েত জরিপে দেখা গেছে ভোটগ্রহণের দিনচ মাত্র ১০ জন মারা গিয়েছিলেন, যে সংখ্যাটি ২০০৩ সালে ছিল ৭৬।

TwitterFacebookWhatsAppEmailShare

#21st July, #‬ ‪‎Mamata Banerjee, #Shahid Dibas

আরো দেখুন