বিবিধ বিভাগে ফিরে যান

চীনের হাইকমিশনকে বাড়ি ভাড়া দিলেন জি নিউজ-এর মালিক সুভাষ চন্দ্র! চাঞ্চল্য

July 31, 2020 | < 1 min read

রাজ্যসভা এমপি এবং জি নিউজ-এর মালিক সুভাষ চন্দ্র তাঁর মুম্বাইয়ের কাফ প্যারেডের বাংলো, চাইনিজ কনসুলেটকে ভাড়া দিয়েছেন। ২৯ শে জুন চুক্তিতে সাইন করা হয়। ১লা জুলাই, ২০২০ থেকে কার্যকর হয় চুক্তি। প্রতিমাসে ভাড়া ৪.৯ লক্ষ।

চুক্তিপত্রটিতে সাক্ষর করেন সুভাষের পক্ষ থেকে বাংলোর পাওয়ার অফ এটর্নি ভুপাতিল আরোতে এবং চাইনিজ কনসুলেট জেনারেলের পক্ষ থেকে ভাইস কনসুল হুয়াং জিয়াং।

উল্লেখযোগ্য বিষয়টি হল, সুভাষ ১৫ই জুন ভুপাতিলকে এই বাংলোর পাওয়ার অফ এটর্নি বানান । অর্থাৎ চুক্তি সাক্ষরের মাত্র কয়েকদিন আগে।

প্রশ্ন উঠছে এই পরিস্থিতিতে যেখানে ভারত-চীনের মধ্যে সম্পর্কে অবনতি হয়েছে, গালওয়ান উপত্যকায় ১৫ জন সেনা খুনের প্রতিবাদে গোটা দেশ চীনকে বর্জন করেছে, সেখানে কি করে একজন রাজ্যসভা এমপি নিজের বাড়ি চীন হাইকমিশনকে ভাড়া দিলেন!

চাইনিজ হাইকমিশন ডিপোজিট এবং নমাসের ভাড়া সহ সুভাষ চন্দ্রকে মোট ৫৮.৮ লক্ষ টাকার চেক দিয়েছে। যার মধ্যে ১৪.৭ লক্ষ চুক্তির শেষে ফেরত দেওয়া হবে। উল্লেখ্য এক বছরের চুক্তি করা হয়েছে।

চুক্তিতে একটি কূটনৈতিক ধারা রাখা হয়েছে, যেখানে বলা হয়েছে ভারত বা চীনের সিদ্ধান্তের ভিত্তিতে চীনা হাইকমিশন বন্ধ করতে হলে ছেড়ে দিতে হবে বাড়িটি।

TwitterFacebookWhatsAppEmailShare

#subhash chandra, #Zee News, #chinese high commission

আরো দেখুন