দেশ বিভাগে ফিরে যান

রাম মন্দিরের নির্মাণ, রূপোর পাথর বসিয়ে উদ্বোধন করবেন মোদি

August 3, 2020 | < 1 min read

রাম মন্দির! দেশীয় রাজনীতির এক উপাখ্যান বললে ভুল হয় না। মাঝে মাত্র আর একটা দিন কাটলেই রাম মন্দিরের “ভূমি পুজো।” শিলান্যাস করবেন প্রধানমন্ত্রী। কিন্তু দেশ যখন করোনা লড়াইয়ে মাঝপথে তখন এই উদ্বোধনে মোদীর সঙ্গে থাকবেন কারা? অমিত শাহ হাসপাতালে।

করোনায় বিধ্বস্ত বিজেপি শিবির। প্রকাশ্যে এল সেই নাম। মোদীর সঙ্গে একই মঞ্চে থাকবেন আরও ৪ জন। তাঁদের সকলের নামই ছাপা হয়েছে গেরুয়া আমন্ত্রণ পত্রে। অতিথি হিসেবে প্রধানমন্ত্রী ছাড়াও থাকছেন আরএসএসের মোহন ভাগবত। থাকছেন উত্তর প্রদেশের রাজ্যপাল আনন্দী বেন পটেল ও মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। মঞ্চে এছাড়াও থাকবেন রাম মন্দির ট্রাস্টের প্রধান মোহন্ত নৃত্য গোপাল দাস।

যে রাম মন্দিরকে ঘিরে রাজনীতির আঁচ দেশের সর্বত্র স্পষ্ট। সেই রাম মন্দিরের “ভূমি পুজোয়” ৪০ কেজি রূপোর পাথর বসিয়ে রাম মন্দিরের নির্মাণ শুরু করবেন খোদ প্রধানমন্ত্রী। বিতর্ক পিছু ছাড়েনি রাম মন্দিরের। দীর্ঘ আইনি লড়াইয়ের পর অযোধ্যার ওই স্থানে রাম মন্দির নির্মাণের রায় শোনায় সুপ্রিম কোর্ট। মসজিদের জন্য অন্যত্র ৫ একর জমি দেওয়ারও নিদান দেয় দেশের সর্বোচ্চ আদালত। বিতর্কে সব ইতি টানতে রাম মন্দিরের নীচে বসানো হচ্ছে টাইম ক্যাপসুল। তবে এই হাই ভোল্টেজ অনুষ্ঠানে  স-শরীরে উপস্থিত থাকছেন না লালকৃষ্ণ আডবাণী, মুরলী মনোহর জোশী এবং উমা ভারতী। আডবাণী ও জোশী বাড়িতে থেকেই ভার্চুয়ালি “ভূমি পুজো” দেখবেন।

TwitterFacebookWhatsAppEmailShare

#Narendra Modi, #ram mandir ceremony

আরো দেখুন