রাজ্য বিভাগে ফিরে যান

‘রাজ্যপাল পদ্মপাল’, কটাক্ষ পার্থর

August 3, 2020 | < 1 min read

‘বিজেপি র হয়ে কাজ করছেন। রাজ্যপাল না, পদ্মপাল বলা ভালো।’ রাজ্যপালের উদ্দেশে ফের তোপ দাগলেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। এবার শিক্ষানীতি নিয়ে কড়া ভাষায় রাজ্যপালকে আক্রমণ করলেন তিনি।

পার্থ চট্টোপাধ্যায় এদিন তোপ দাগেন, রাজ্যের মতামত না নিয়েই এই পলিসি হয়েছে। কেন্দ্রের এই নয়া শিক্ষানীতিতে পর্যালোচনা করে দেখার জন্য একটি কমিটি তৈরি করছে রাজ্য সরকার। সেখানে সব বিশিষ্টরা থাকবেন। কেন্দ্রের এই নয়া শিক্ষানীতি পর্যালোচনা করে দেখবেন তাঁরা। বিশিষ্ট শিক্ষাবিদদের নিয়ে তৈরি হয়েছে এই কমিটি। কমিটিতে আছেন পবিত্র সরকার, সব্যসাচী বসু রায়চৌধুরী, সুরঞ্জন দাস, সৌগত রায়, নৃসিংহ ভাদুড়ি, অভীক মজুমদার, সব্যসাচী বসু রায়চৌধুরী।

পার্থ চট্টোপাধ্যায় জানিয়েছেন, এই কমিটি কেন্দ্রের নয়া শিক্ষানীতি নিয়ে আলোচনা করে সরকারকে জানাবে। কমিটির সেই রিপোর্টের ভিত্তিতেই সরকার নিজের মতামত কেন্দ্রকে জানাবে। এর পাশাপাশি অন্য কেউ চাইলেও নিজের মতামত জানাতে পারেন। সেক্ষেত্রে ১৫ অগাস্টের মধ্যে তা শিক্ষা দফতরে জমা দিতে হবে। শিক্ষানীতি নিয়ে রাজ্যপালের উদ্দেশে তোপ দাগার পাশাপাশি এদিন সোশ্যাল ডিস্ট্যান্সিং ইস্যুকে দিলীপ ঘোষকে বিঁধলেন পার্থ চট্টোপাধ্যায়। বলেন, “হাঁটার সময় ২৫ জনকে নিয়ে হাঁটছেন, তাতে সামাজিক দূরত্ব লঙ্ঘিত হচ্ছে না?”

TwitterFacebookWhatsAppEmailShare

#Jagdeep Dhankhar, #partha chatterjee

আরো দেখুন