উত্তরবঙ্গ বিভাগে ফিরে যান

মুখ্যমন্ত্রীর বিরূদ্ধে আপত্তিজনক পোস্ট, গ্রেপ্তার বিজেপি আইটি সেলের কনভেনর

August 6, 2020 | 2 min read

সোশ্যাল মিডিয়ায় আপত্তিকর পোস্টের জেরে গ্রেপ্তার হলেন বিজেপির ফালাকাটা বিধান সভার আইটি সেলের কনভেনর সমীর বৈদ্য। নিজের ফেসবুক পেজে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের বিরূদ্ধে আপত্তিকর পোস্ট করে এলাকায় উষ্কানি ও উত্তেজনা ছড়ানোর অভিযোগ উঠেছে তার বিরূদ্ধে৷

পুলিশ সূত্রে খবর, বুধবার ফেসবুকে সমীর বৈদ্যর পোস্ট ঘিরে বিভিন্ন মহল থেকে ফোনে অভিযোগ আসে পুলিশের কাছে৷ অভিযোগ পেয়ে ঘটনার তদন্ত শুরু করে ফালাকাটা থানার পুলিশ। এর পর বুধবার রাতে এসএসবি ক্যাম্পের মোড়ে তার খোঁজে অভিযান চালানো হয়। সেখান থেকেই গ্রেপ্তার করা হয় পশ্চিম ফালাকাটার বাসিন্দা বিজেপির আইটি সেলের ওই কনভেনরকে৷ তার মোবাইল ফোনটিও বাজেয়াপ্ত করেছে পুলিশ।

এদিকে দলের আইটি সেলের কনভেনর সমীর বৈদ্যর গ্রেপ্তারের প্রতিবাদে ক্ষোভে ফেটে পড়েন বিজেপি কর্মী সমর্থকরা। ফালাকাটা থানার সামনে জড়ো হয়ে তারা ওই যুবনেতার মুক্তির দাবিতে বিক্ষোভ দেখান।

ঘটনার খবর পেয়ে রাতেই ফালাকাটা থানায় ছুটে যান বিজেপির জেলা সভাপতি গঙ্গাপ্রসাদ শর্মা। তিনি ফালাকাটা থানার আধিকারিকদের সঙ্গে কথা বলেন। গঙ্গাপ্রসাদ শর্মা বলেনক, “সোশ্যাল মিডিয়ায় সাধারণ একটি পোস্ট নিয়ে পুলিশ সমীর বৈদ্যকে গ্রেপ্তার করেছে। অথচ ফালাকাটার লছমনডাবরী এলাকায় কদিন আগেই তৃণমূলের মারধরে জখম হয়ে এক বিজেপি কর্মীর মৃত্যু হয়েছে। ওই ঘটনায় এফআইআর এ নাম থাকা সত্ত্বেও অভিযুক্ত তৃণমূল পঞ্চায়েতের স্বামী সহ অভিযুক্তদের এখনও গ্রেপ্তার করছে না পুলিশ। আমরা সমীর বৈদ্যর গ্রেপ্তারের তীব্র নিন্দা ও ধিক্কার জানাই৷”

ফালাকাটা থানার আইসি দেবদত্ত বন্দোপাধ্যায় বলেন, “সোশ্যাল মিডিয়ায় মুখ্যমন্ত্রীর বিরূদ্ধে আপত্তিকর পোস্ট করে এলাকায় উষ্কানি ও উত্তেজনা ছড়ানোর অভিযোগে একজনকে গ্রেপ্তার করা হয়েছে। তাকে বৃহস্পতিবার আলিপুরদুয়ার আদালতে চালান করে দেওয়া হয়েছে৷”

TwitterFacebookWhatsAppEmailShare

#Mamata Banerjee, #bjp

আরো দেখুন