প্রযুক্তি বিভাগে ফিরে যান

দুই স্ক্রিনের ফোন, নতুন চমক মাইক্রোসফটের

September 2, 2020 | < 1 min read

স্মার্টফোন দুনিয়াতে সেভাবে নাম কামাতে না পারলেও প্রযুক্তি সহ একাধিক ক্ষেত্রে নিজেদের বারবার প্রমান করেছে  মাইক্রোসফট। আর এবারে স্মার্ট ফোনের জগতেও নিজেদের প্রমান করতে নয়া পদক্ষেপ গ্রহন করল তারা। এবার মাইক্রোসফট নিয়ে আসতে চলেছে এক নতুন চমক। যার ফলে গ্রাহকদের কাছে স্মার্ট ফোনের দুনিয়ার এক নতুন দিক সামনে আসবে।

মাইক্রোসফট স্মার্টফোন গ্রাহকদের জন্য আনতে চলেছে এক নয়া ফোন। এই ফোনের নাম মাইক্রোসফট সারফেস ডুও। এতে  থাকছে ডুয়াল স্ক্রিন। আর সেটাই এর বিশেষত্ব। যদিও আগেও এই ফোন নিয়ে বেশ কিছু তথ্য সামনে এসেছিল। অবশেষে আন্তর্জাতিক বাজারে এই ফোন সামনে চলেছে আগামী মাসের ১০ তারিখে ।

এই ফোনের দাম রাখা হবে ১৩৯৯ মার্কিন ডলার। আমেরিকাতে আগামী মাসের ১০ তারিখ থেকে কিনতে পাওয়া যাবে এই ফোন। ধীরে ধীরে অন্যত্র ছড়িয়ে পড়বে। এই ফোনে রয়েছে ৫.৬ ইঞ্চি এলইডি ডিসপ্লে। এছাড়াও এই ফোনে থাকবে কুয়ালকম স্ন্যাপড্রাগন ৮৫৫ প্রসেসার। এছাড়াও থাকবে ৬ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ। 

এছাড়াও এই ফোনের ব্যাটারি হবে ৩৫৭৭ এমএএইচ। থাকবে ৪জি সাপোর্ট। পাশাপাশি অন্যান্য সুবিধা অর্থাৎ ওয়াইফাই, ব্লু টুথ ও ইউএসবি টাইপ সি পোর্ট সহ একাধিক সুবিধা থাকবে। এছাড়াও থাকবে উন্নত ধরনের ক্যামেরা। যার ফলে ব্যবহারকারীরা এক নয়া অভিজ্ঞতার সম্মুখীন হবে। ব্যাটারি অনেকক্ষণ ব্যবহারকারীদের পরিষেবা দিতে সক্ষম।

TwitterFacebookWhatsAppEmailShare

#Mobile Phone, #technology

আরো দেখুন