দেশ বিভাগে ফিরে যান

কাঠগড়ায় ফের ABVP, JNU-র পড়ুয়াকে বেধড়ক মারের অভিযোগ

September 3, 2020 | < 1 min read

ছবি- টুইটার

ফের ছাত্র নিগ্রহে উত্তপ্ত দিল্লির জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয় (জেএনইউ)। বুধবার এক স্নাতকোত্তর পড়ুয়াকে হোস্টেলের মধ্যেই মারধরের অভিযোগ উঠল। কাঠগড়ায় ফের অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদ (এবিভিপি)।

বিবেক পাণ্ডে নামে এক পড়ুয়া অভিযোগ করেন, গতকাল রাতে তাঁর ঘরেতে ঢুকে পড়ে এক দল পড়ুয়া। তাঁকে বেধড়ক মারা হয়। এরা সবাই এবিভিপি-র বলে দাবি বিবেকের। হোস্টেল ওয়ার্ডেনের অফিসে তাদের বিরুদ্ধে অভিযোগ জানানোর জন্যই তাঁকে মারধর করে বলে জানান বিবেক। তবে, বিবেকের দাবি এমন কোনও অভিযোগ করেননি তিনি। অল ইন্ডিয়া স্টুডেন্ট’স অ্যাসোসিয়েশন (এআইএসএ)-র সক্রিয় কর্মী বলে পরিচিত বিবেক পাণ্ডে।

আয়সার প্রেসিডেন্ট এন সাই বালাজি জানান, ওই পড়ুয়াদের বিরুদ্ধে পুলিসে লিখিত অভিযোগ জানানো হয়েছে। এবিভিপি-র তরফে এ ধরনের অভিযোগ অস্বীকার করা হয়। এবিভিপি দিল্লির কার্যনির্বাহী সদস্য সুজিত শর্মা জানান, সোশ্য়াল মিডিয়া থেকেই এই খবর আমরা জানতে পারি। আয়সা এবং এসএফআইয়ের সদস্যরা বরাবরই অশান্তি করে রাজনীতি করার চেষ্টা করে। এ ধরনের ঘটনার সঙ্গে এবিভিপি-র কোনও সদস্য যুক্ত নয়। রেজিস্ট্রারের তরফে এখনও পর্যন্ত কোনও মন্তব্য পাওয়া যায়নি।

উল্লেখ্য, চলতি বছরের গোড়ায় জেএনইউ-র ক্যাম্পাসে ঢুকে ব্যাপক ভাঙচুর চালায় একদল মুখোশধারী দুষ্কৃতী। এই সংঘর্ষে আহত হন শিক্ষিকা-সহ একাধিক ছাত্র-ছাত্রী। মাথা ফাটে জেএনইউএসইউ প্রেসিডেন্ট ঐশী ঘোষের। এই ঘটনায় কাঠগড়ায় দাঁড় করানো হয় এবিভিপি-কে। সে সময় এনআরসি বিরোধী আবহে নয়া মাত্রা যোগ করে জেএনইউ কাণ্ড।

TwitterFacebookWhatsAppEmailShare

#JNU, #abvp

আরো দেখুন