উত্তরবঙ্গ বিভাগে ফিরে যান

দু’দিনের কর্মসূচিতে উত্তরবঙ্গে যাচ্ছেন মমতা

September 15, 2020 | 2 min read

দু’দিনের কর্মসূচি নিয়ে আগামী সোমবার উত্তরবঙ্গ যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। করোনা পরিস্থিতির মধ্যে গত ছ’মাসে এই প্রথম তিনি সরকারি কর্মসূচিতে অংশ নিচ্ছেন। যদিও আমফানের পর তিনি পরিস্থিতি দেখতে প্রধানমন্ত্রীর সঙ্গে গিয়েছিলেন বসিরহাটে। এছাড়া এর মধ্যে মুখ্যমন্ত্রী কোনও কর্মসূচি নেননি।

গত মার্চ মাসের শুরুতে মুখ্যমন্ত্রী উত্তরবঙ্গেই মালদহ, কালিয়াগঞ্জ সফরে গিয়েছিলেন। তারপর এই করোনা (Coronavirus) পরিস্থিতির জন্য তাঁর সমস্ত কর্মসূচি বাতিল হয়ে যায়। প্রায় সাড়ে ছ’মাস পর তিনি উত্তরবঙ্গ যাচ্ছেন। আগামী সোমবার অর্থাৎ ২১ তারিখ শিলিগুড়ি পৌঁছবেন। ২২ তারিখ আলিপুরদুয়ার ও জলপাইগুড়ি এই দু’টি জেলার প্রশাসনিক বৈঠক রয়েছে উত্তরকন্যায়। ২৩ তারিখ দার্জিলিং, কালিম্পং এবং কোচবিহার এই তিনটি জেলার প্রশাসিনক বৈঠক করার কথা রয়েছে। সবটাই হবে ভারচুয়ালি।

মুখ্যমন্ত্রীর এই সফরের জন্য যাতে কোনওভাবেই সংক্রমণ না ছড়ায়, তার জন্য যথাযথ ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। এই প্রশাসনিক বৈঠকের ক্ষেত্রে যাতে সবরকম কোভিডবিধি মানা হয় সেদিকে নজর দিতে বলা হয়েছে। জেলায় জেলায় গিয়ে মুখ্যমন্ত্রীর এই প্রশাসনিক বৈঠক তাঁর সরকারের শুরু থেকেই এক ইউনিক কর্মসূচি। এর মাধ্যমে একেবারে শহর বা গ্রামের তৃণমূলস্তর পর্যন্ত পৌঁছে যাওয়া যায়। সরকারি কাজ কোথায় কী হচ্ছে, তার বিস্তারিত খবর নেওয়া যায়। এতদিন করোনা আবহে সবটাই বন্ধ ছিল। মুখ্যমন্ত্রী নির্দেশ দিয়েছিলেন, যেহেতু তিনি পৌঁছতে পারছেন না, তাই জেলাশাসকরা যেন স্থানীয় স্তরে জরুরি বৈঠক সেরে নেন। পরে তিনি নিজেই জানিয়েছিলেন কোভিড পরিস্থিতি মোটামুটি নিয়ন্ত্রণে এলে সেপ্টেম্বরের শেষ থেকে ফের তাঁর জেলা সফর শুরু করবেন। মহালয়ার পরই তিনি তাই উত্তরবঙ্গ (North Bengal) যাচ্ছেন। উত্তরবঙ্গে এই কয়েক মাসে শুধু করোনায় নয়, বন্যাতেও প্রচুর ক্ষয়খতি হয়েছে। হয়েছে ভূমিধসও। সবটাই তাঁর এই বৈঠকে তিনি পর্যালোচনা করবেন।

TwitterFacebookWhatsAppEmailShare

#North Bengal, #Mamata Banerjee

আরো দেখুন