দেশ বিভাগে ফিরে যান

অযোধ্যায় রামলীলা! অংশ নেবেন বলিউডের তারকারাও

September 16, 2020 | 2 min read

গত ৫ ‌আগস্ট অযোধ্যায় (Ayodhya) রাম মন্দিরের (Ram Mandir) শিলান্যাস করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। গোটা দেশের চোখ ছিল সেই বর্ণাঢ্য অনুষ্ঠানের দিকে। এবার অযোধ্যা প্রস্তুত হচ্ছে দশেরার দিন তথা গোটা নবরাত্রিতেই তারকাখচিত রামলীলার (Ramlila) জন্য। জানা যাচ্ছে, রুপোলি পর্দার জনপ্রিয় মুখদের এই রামলীলার কুশীলব হিসেবে দেখা যাবে।

তালিকায় রয়েছেন ভোজপুরী ছবির তারকা ও গোরক্ষপুরের বিজেপি সাংসদ রবি কিষেণ, দিল্লির বিজেপি সাংসদ ও গায়ক-অভিনেতা মনোজ তিওয়ারি, অভিনেতা বিন্দু দারা সিং। এছাড়াও বর্ষীয়ান অভিনেতা রাজা মুরাদ, শাহবাজ খান, আসরানি এবং অভিনেত্রী ঋতু শিবপুরী অংশ নেবেন এই রামলীলায়। সব মিলিয়ে ২২ জন জনপ্রিয় বলিউড কলাকুশলীকে রামায়ণের নানা চরিত্রে দেখা যাবে।

আগামী ১৭ থেকে ২৫ অক্টোবর পর্যন্ত এই রামলীলা অভিনীত হবে। সর্বভারতীয় এক সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, আসরানিকে দেখা যাবে নারদের ভূমিকায়। শাহবাজ খান করবেন রাবণের চরিত্রটি। এছাড়াও মনোজ তিওয়ারি ও রবি কিষেন হবেন যথাক্রমে অঙ্গদ ও ভরত। কিংবদন্তি কুস্তিগির ও অভিনেতা দারা সিংয়ের পুত্র বিন্দু দারা সিংহ করবেন হনুমানের চরিত্র। প্রসঙ্গত, রামানন্দ সাগরের টেলি ধারাবাহিক ‘রামায়ণ’-এ হনুমানের চরিত্রে অভিনয় করেছিল‌েন দারা সিং।

অযোধ্যার এই রামলীলায় সীতার চরিত্রে দেখা যাবে অভিনেত্রী কবিতা যোশীকে। রামের ভূমিকায় থাকবেন সোনু। কৈকেয়ীর ভূমিকায় থাকবেন ঋতু শিবপুরী। রাজা মুরাদ করবেন অহিরাবণ।

তবে বর্তমান কোভিড-১৯ অতিমারীর দিকে লক্ষ্য রেখে এই অনুষ্ঠান হবে ভারচুয়াল। এমনটাই জানিয়েছে অযোধ্যার রামলীলা কমিটি। কমিটি জানাচ্ছে, এই রাম‌লীলা দেখা যাবে দূরদর্শনের পর্দায়। পাশাপাশি ইউটিউব ও অন্যান্য সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মেও দেখা যাবে এই তারকাখচিত রামলীলা। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ ও উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে রামলীলার উদ্বোধনে অংশ নেওয়ার আমন্ত্রণ জানিয়েছে রামলীলা কমিটি। গত কয়েক বছর ধরেই এই অভিনেতা-অভিনেত্রীদের অনেককেই দেখা গিয়েছে দিল্লিতে রামলীলায় অংশ নিতে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Narendra Modi, #Bollywood, #Ayodhya

আরো দেখুন