জীবনশৈলী বিভাগে ফিরে যান

কোন জাতের সারমেয় প্রিয়? পছন্দই বলে দেবে আপনার ব্যক্তিত্ব

September 23, 2020 | 3 min read

সারমেয় পছন্দ করেন অনেকে। কেউ কেউ আবার পরিবারের একজন সদস্য হিসাবেও দেখেন তাদের। কিন্তু সকলের পছন্দ একরকম হয় না। তাতে আর কি আসে যায়? পছন্দ অপছন্দ তো আর সকলের এক হতে পারে না। 

কিন্তু জানেন কী কোন জাতের কুকুর পছন্দ করেন, তাতেই প্রকাশ পেতে পারে আপনার ব্যক্তিত্ব। অবাক হবেন না। তার চেয়ে পড়ে দেখুন আপনার পছন্দের সঙ্গে ব্যক্তিত্ব মেলে কিনা।

জার্মান শেপার্ড: আপনি কী জার্মান শেপার্ড পছন্দ করেন? তবে আপনি মানসিকভাবে প্রচণ্ড শক্ত। লক্ষ্যও একেবারেই স্থির। কীভাবে সমস্ত লক্ষ্যপূরণ করতে হয়, সে বিষয়টিও আপনার চেয়ে ভাল আর কেউ জানে না। দায়িত্ব নিয়ে কাজ সামলানোয় আপনার জুড়ি মেলা ভার। 

ল্যাব্রাডর: আপনি কী এক মানুষের হাতে হাত রেখে সারাজীবন সুখ, দুঃখ ভাগ করে এগিয়ে চলায় বিশ্বাসী? অন্যের দুঃখে আপনার বুক ফেটে যায়? অতিথি আপ্যায়নে কী আপনিই সেরা? সমীক্ষার পর বিশেষজ্ঞদের মত, উত্তর ‘হ্যাঁ’ হলে আপনার অবশ্যই পছন্দ হতে হবে ল্যাব্রেডর।

বক্সার: আত্মবিশ্বাসী, উজ্জ্বল, সকলকে নিয়ে মেতে থাকা মানুষরা পছন্দ করেন বক্সার জাতের সারমেয়। আর এই ধরনের সারমেয় প্রেমীরা অবশ্যই কথা বলতে ভীষণ পছন্দ করেন। তবে বোকা বোকা আলোচনা নয়। বুদ্ধিদীপ্ত আলোচনার জন্য অনায়াসেই সকলের প্রশংসাও পান তাঁরা।

পমেরিয়ান: পার্টি করতে পারলে আর কিছুই চান না? তবে হ্যাঁ আপনি আপনার চেনা গণ্ডির বাইরে বেরিয়ে এসবে একেবারেই অভ্যস্ত নন। পরিবর্তে চেনা পরিচিতদের সঙ্গে আড্ডা দিয়ে দিন কাটাতে বেশি পছন্দ করেন? তবে নিশ্চয়ই আপনি পমেরিয়ানপ্রেমী।

ইংলিশ ককার স্প্যানিয়েল: যাঁরা এই ধরনের সারমেয় পছন্দ করেন তাঁরা সব কিছুতেই নিজেকে মানিয়ে নিতে পারেন। যেমন প্রয়োজনে তাঁরা ভাল পোশাক পরতে পারেন। আবার ভাল লাগলে ফুটপাথ থেকে কেনা পোশাকেও নিজেকে সাজিয়ে তুলতে দ্বিধাবোধ করেন না।

পাগ: ছোট্ট, বেশ আদুরে পাগকে পোষ্য হিসাবে অনেকেই বাড়িতে আনেন। কিন্তু জানেন কী এই জাতের সারমেয় যাঁদের পছন্দ তাঁদের ব্যক্তিত্ব কেমন হয়? বিশেষজ্ঞদের দাবি, তাঁরা ভীষণ প্রাণোচ্ছ্বল হন। এছাড়া তাঁদের বুদ্ধিমত্তাও প্রশংসাযোগ্য।

শিৎজু: এই জাতের সারমেয়প্রেমীরা সকলের প্রিয়। তাঁরা চেটেপুটে জীবনকে উপভোগ করায় বিশ্বাসী। এছাড়াও সকলের মধ্যমণি হয়ে আড্ডাক্ষেত্রে তাঁদের উপস্থিতিই যেন বদলে দেয় মুহূর্তগুলির গুরুত্ব।

TwitterFacebookWhatsAppEmailShare

#Dogs, #Life Style

আরো দেখুন