কলকাতা বিভাগে ফিরে যান

দুর্গাপুজো নিয়ে আজ বৈঠকে মমতা

September 24, 2020 | < 1 min read

করোনা পরিস্থিতিতে সমস্ত অনুষ্ঠানই কাটছাঁট হয়েছে। দুর্গাপুজোর ভবিষ্যৎই বা কী? পুজো যত এগিয়ে আসছে ততই যেন সেই প্রশ্ন জনমানসে মাথাচাড়া দিচ্ছে। এখনই সে বিষয়ে কিছু জানায়নি রাজ্য সরকার। আজ পুজো কমিটির সদস্যদের সঙ্গে বৈঠকে বসবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পুজো নিয়ে আজকের বৈঠকেই সমস্ত সিদ্ধান্ত নেওয়া হবে বলে আশা সকলের।

গত ১৪ই সেপ্টেম্বর নবান্নে গ্লোবাল অ্যাডভাইজারি বোর্ডের সঙ্গে বৈঠক করেন মুখ্যমন্ত্রী। তারপর তিনি সাংবাদিকদের বলেন, “পুজো কমিটিগুলিকে অনুরোধ করব, খোলামেলা প্যান্ডেল করার। কারণ, অনেকেই অঞ্জলি দিতে আসেন। তাতে ভিড় বাড়বে। প্যান্ডেলের একাংশ খোলা থাকলে হাওয়া, বাতাস বইবে। জীবাণু থাকলে তা বেরিয়ে যাবে। যা প্যান্ডেলে ভিতরে থাকা ভেন্টিলেটর দিয়ে বেরনো সম্ভব নয়।”

গ্লোবাল অ্যাডভাইজারি বোর্ডের পরামর্শ অনুযায়ী একথা বলেছেন বলেও জানান তিনি।

করোনা বিধি মেনে চলতি বছরে কীভাবে দুর্গাপুজোর আয়োজন করা হবে, তা নিয়ে সম্প্রতি একটি ভুয়ো মেসেজ ছড়িয়ে পড়ে সোশ্যাল মিডিয়ায়। যাতে উল্লেখ ছিল চলতি বছর রাতভর প্যান্ডেলে ঘোরা যাবে না। কারণ পুজোর দিনগুলিতে কারফিউ হবে। এছাড়াও পুজো সংক্রান্ত নানা বিধিনিষেধের কথা উল্লেখ ছিল ওই মেসেজে। যা পুলিশের নজরে আসামাত্রই শোরগোল শুরু হয়। ভুয়ো মেসেজ প্রসঙ্গে অত্যন্ত ক্ষুব্ধ হন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

ভুয়ো মেসেজ ছড়ানোর প্রসঙ্গে নাম না করে বিজেপিকেই দায়ী করেন তিনি। তড়িঘড়ি ধরপাকড়ের নির্দেশ দেন। যারা এই কাজ করেছে তাদের কান ধরে ওঠবোস করানোর পরামর্শ দেন রাজ্যের প্রশাসনিক প্রধান। সেই অনুযায়ী ভুয়ো মেসেজ ছড়ানোর দায়ে ইতিমধ্যেই কলকাতা এবং রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে বেশ কয়েকজনকে গ্রেপ্তারও করা হয়েছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Mamata Banerjee, #durga Pujo

আরো দেখুন