হচ্ছে টা কী? বিভাগে ফিরে যান

দুর্গা পুজো নিয়ে মাস্টারস্ট্রোক মমতার

September 24, 2020 | < 1 min read

শারদোৎসবের আনন্দ অম্লান রাখার প্রতিশ্রুতি দিয়েছেন মুখ্যমন্ত্রী। মহালয়ার পুণ্য প্রভাতে মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেন, ‘কোভিডের জন্য আমাদের উৎসব উদ্‌যাপন অনেক বিধিনিয়মে বাঁধা পড়েছে। কিন্তু দুর্গাপুজোর উদ্দীপনাকে কোনও ভাবেই নষ্ট হতে দেওয়া যাবে না।’

‘মহালয়ার প্রতিশ্রুতি’ হ্যাশট্যাগ দিয়ে মুখ্যমন্ত্রীর এই টুইট ঘিরে নানা জল্পনা ও গুঞ্জন শুরু হয়েছে। কয়েক দিন আগেই মমতার বিরুদ্ধে দুর্গাপুজো বন্ধ রাখতে চাওয়ার অভিযোগ করে প্রচার শুরু হয়েছিল সোশ্যাল মিডিয়ায়। এই প্রচারের উৎস সন্ধানে নেমে কয়েক জনকে গ্রেফতারও করেছে পুলিশ। তার পরিপ্রেক্ষিতে মমতার এই ঘোষণাটি রাজনৈতিক ভাবে তাৎপর্যপূণ বলে মনে করা হচ্ছে।

এ বার করোনা পরিস্থিতিতে পুজো উদ্যোক্তাদের মধ্যেও বহু সংশয় ও প্রশ্ন আছে। মুখ্যমন্ত্রী অবশ্য ইতিমধ্যেই ক্লাবগুলিকে বলেছেন, মূল মণ্ডপ ছাড়া পূজা-প্রাঙ্গণের বাকি অংশ যেন খোলামেলা থাকে। যাতে দর্শনার্থীরা সহজে চলাফেরা করতে পারেন, অঞ্জলি দিতেও ঠেলাঠেলি না হয়।

তবে উৎসবের মেজাজে কোনও ঘাটতি যে তিনি রাখতে চান না মুখ্যমন্ত্রীর এ দিনের টুইট-বার্তায় সেটা পরিষ্কার। তিনি বলেছেন, প্রতিটি ঘরে যাতে উৎসবের আলো জ্বলে এবং উৎসবের আনন্দ থেকে কেউ বঞ্চিত না হন, সেই প্রতিশ্রুতি তিনি দিচ্ছেন।

তাই এখন আশায় বুক বাঁধছে আপামর বাঙালি, উমার ঘরে ফেরায় যেন বাধা না পড়ে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Mamata Banerjee, #durga Pujo

আরো দেখুন