দেশ বিভাগে ফিরে যান

করোনা চিকিৎসা কেন্দ্রে মেয়েদের নগ্ন ছবি তুলে গ্রেফতার সিপিএম নেতা

September 26, 2020 | 2 min read

করোনা আক্রান্তদের চিকিৎসার জন্য নতুন করে গড়ে তোলা হয়েছে প্রচুর হাসপাতাল। সরকারি অর্থানুকূল্যে গড়ে ওঠা ওই সকল চিকিৎসা কেন্দ্রগুলি কোভিড কেয়ার সেন্টার নামেও পরিচিত। তেমনই একটি কোভিড কেয়ার সেন্টারে মহিলাদের নগ্ন ছবি তুলতে গিয়ে বিপাকে পড়লেন সিপিএম নেতা। তাকে গ্রেফতার করেছে পুলিশ।

ঘটনাটি ঘটেছে দক্ষিণ ভারতের রাজ্য কেরলে। ওই রাজ্যের রাজধানী শহর তিরুবনন্তপুরমের মুল্লুবিলা এলাকার বাম নেতার কীর্তিতে অস্বস্তিতে দল। উল্লেখযোগ্য বিষয়টি হচ্ছে ওই রাজ্যের শাসন ক্ষমতায় রয়েছে সিপিএম। আর কোভিড কেয়ার সেন্টারে মহিলাদের নগ্ন অবস্থার ছবি তুলতে গিয়ে গ্রেফতার হওয়া ব্যক্তিও সিপিএম নেতা।

পুলিশ সূত্রে জানা গিয়েছে ধৃত ব্যক্তির নাম শালু। সে সিপিএম-এর সক্রিয় সদস্য এবং সিপিএম-র যুব সংগঠন ডিওয়াইএফআই-এর ইউনিট প্রেসিডেন্ট। কেরল ডিওয়াইএফআই-এর চেঙ্গল ইউনিটের দায়িত্বে রয়েছে এই শালু। রিপোর্ট পজিটিভ আসার কারণে তাকেও ওই কোভিড কেয়ার সেন্টারে ভর্তি করা হয় চিকিৎসার জন্য। আর সেখানেই ঘটে গিয়েছে বড় বিপত্তি।

অভিযোগ উঠেছে যে ওই কোভিড কেয়ার সেন্টারের থাকাকালীন আশেপাশের অবস্থান সম্পর্কে বিশেষ অবগত হয়েছিল শালু। এরপরেই নিজের মোবাইল ফোনের ক্যামেরায় কোভিড কেয়ার সেন্টারে থাকা মেয়েদের নগ্ন ছবি তোলার পরিকল্পনা করে সেই। সুযোগ বুঝে মহিলাদের শৌচালয়ের পাশে কৌশলে রেখে আসে নিজের মোবাইল। যেখানে চালু করা ছিল ভিডিও রেকর্ডিং।

কিন্তু শেষরক্ষা হল না। একটি মহিলার নজরে পরে যায় শৌচালয়ের পাশে লুকিয়ে রাখা সেই মোবাইল। যেখানে আবার ভিডিও রেকর্ডিং করা হচ্ছিল। তড়িঘড়ি খবর দেওয়া হয় পুলিশের কাছে। প্রথমের দিকে ওই মোবাইল নিয়ে খোঁজখবর করা শুরু হলে চুপচাপ ছিল শালু। পরে পুলিশের তদন্তে জানা যায় যে ওই মোবাইলটি শালুর নামে রেজিস্টার করা রয়েছে। আর সেই শালু রয়েছে ওই কোভিড কেয়ার সেন্টারেই।

এরপরেই ২৬ বছরের শালুকে গ্রেফতার করে পুলিশ। করোনায় আক্রান্ত শালু চিকিৎসায় দ্রুত সাড়া দিচ্ছিল। ঠিক হয়েছিল যে চলতি সপ্তাহের শীঘ্রই তাকে কোভিড কেয়ার সেন্টার থেকে ছেড়ে দেওয়া হবে। কিন্তু এই অঘটনের পরে কোভিড কেয়ার সেন্টার থেকে মুক্তি পেলেও বাড়ি ফেরা হল না বাম নেতা শালুর।

TwitterFacebookWhatsAppEmailShare

#covid-19, #Cpim

আরো দেখুন