দেশ বিভাগে ফিরে যান

কৃষি আইনের প্রতিবাদে হরিয়ানায় ট্র্যাক্টর র‍্যালি রাহুলের

October 5, 2020 | < 1 min read

নতুন কৃষি আইনের বিরোধিতায় পথে নামছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধি। প্রতিবাদ বিক্ষোভে হরিয়ানায় আগামী দু’দিন ট্র্যাক্টর র‌্যালি করবেন তিনি। হরিয়ানার কুরুক্ষেত্র এবং কারনাল জেলায় দু’দিন ব্যাপী এই র‌্যালি হবে।

প্রসঙ্গত, এর আগে পঞ্জাবে তিন দিনের ট্র্যাক্টর র‌্যালিতে অংশ নিয়েছিলেন রাগা। রবিবারই তিন দিনের সফরে পঞ্জাবে পৌঁছেছেন তিনি। কেন্দ্রের নতুন কৃষি আইনের বিরুদ্ধে একাধিক ট্র্যাক্টর র‌্যালির পরিকল্পনা রয়েছে তাঁর। সূত্রের খবর, পঞ্জাবের দেবীগড় দিয়ে হরিয়ানায় প্রবেশের চেষ্টা করবেন তিনি। এই প্রসঙ্গে কংগ্রেসের হরিয়ানা ইউনিটের বিধায়ক এবং সিনিয়র নেতারা দিল্লিতে বৈঠক করেছেন। এই বৈঠকে উপস্থিত ছিলেন হরিয়ানায় কংগ্রেসের ভারপ্রাপ্ত নেতা বিবেক বনসাল, রাজ্য কংগ্রেস সভাপতি কুমারি সেলজা, লিডার অফ অপোজিশন ভূপেন্দর সিং হুডা এবং প্রবীণ নেতা কিরণ চৌধুরি ও অজয় সিং যাদব।

কুমারি সেলজা জানান, রাহুল গান্ধির সফর কৃষকদের লড়াইয়ে মাইলস্টোন হতে চলেছে। আগামী ৬ এবং ৭ অক্টোবর দু’দিনের হরিয়ানা সফরে তিনি আসবেন। প্রথমদিন তাঁর র‌্যালি হবে হরিয়ানার পেহোয়াতে। পেহোওয়াতেই তিনি সাধারণের উদ্দেশে ভাষণ দেবেন। এখান থেকেই তিনি কুরুক্ষেত্রের উদ্দেশে রওনা দেবেন। সেখানেই রাত্রিবাসের পর পরদিন পিপলি মান্ডি থেকে তাঁর র‌্যালি শুরু হবে। সেখান থেকে তিনি যাবেন কারনালে। এখানেই শেষ হবে ট্র্যাক্টর র‌্যালি।’ রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী ভূপেন্দর সিং হুডা বলেন, রাহুল গান্ধি এই কালো আইনের প্রতিবাদ জানাতে হরিয়ানা যাচ্ছেন। অন্যদিকে, হরিয়ানার বর্তমান মুখ্যমন্ত্রী মনোহর লাল খট্টর জানান, রাজ্য সরকার এখনও পর্যন্ত রাহুল গান্ধির সফর সম্পর্কে কোনও তথ্য পায়নি।

TwitterFacebookWhatsAppEmailShare

#Rahul Gandhi, #Tractor Rally

আরো দেখুন