দেশ বিভাগে ফিরে যান

কাপুরুষ প্রধানমন্ত্রী, আমাদের সরকার হলে ১৫ মিনিটে চীনা সেনাকে উৎখাত করত – মোদীকে তীব্র আক্রমণ রাহুলের

October 7, 2020 | < 1 min read

চীনা আগ্রাসনের ইস্যুতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ফের সরাসরি আক্রমণ করলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। হরিয়ানার জনসভায় বক্তব্য রাখতে গিয়ে প্রধানমন্ত্রীকে ‘কাপুরুষ’ আখ্যা দিলেন তিনি। দাবি করলেন, কংগ্রেস সরকার ক্ষমতায় থাকলে ১৫ মিনিটের মধ্যে চীনা সেনাকে উৎখাত করে ফেরত পাঠিয়ে দেওয়া হত।

হরিয়ানায় বক্তব্য রাখতে গিয়ে রাহুল বলেন, ‘আমাদের দেশের ভিতরে পা রাখার ক্ষমতা চীনের ছিল না। বিষয়টা বুঝুন! আজ পৃথিবীতে এমন একটাই দেশ রয়েছে যার ভূখণ্ডে অন্য কোনও দেশের সেনা প্রবেশ করে ১২০০ বর্গকিলোমিটার দখল করে ফেলেছে। আর কাপুরুষ প্রধানমন্ত্রী বলছেন, দেশের জমি কেউ নেয়নি। বিশ্বে শুধুমাত্র ভারতই এমন দেশ যার জমি দখল করে নেওয়া হয়েছে। প্রধানমন্ত্রী নিজেকে দেশভক্ত হিসেবে দাবি করেন। এদিকে পুরো দেশ জানে ভারতের ভিতরে প্রবেশ করেছে চিনা সেনা। কেমন দেশভক্ত ও? আমি আপনাদের বলছি আমাদের সরকার থাকলে চীনা সেনাকে উৎখাত করে দেশের বাইরে ফেলে দিত। ১৫ মিনিটও লাগত না। আমাদের বায়ুসেনার ১৫ মিনিটও লাগত না চীনকে ১০০ কিলোমিটার দূরে পিছিয়ে দিত। এই প্রধানমন্ত্রী দেশকে বোঝে না, কৃষকদের বোঝে না, শ্রমিকদের শক্তি বোঝে না, হিন্দুস্তানের শক্তিই বোঝে না।’

এর আগেও চীন ইস্যুতে মোদী সরকারকে খোঁচা দিয়েছিলেন রাহুল। টুইটারে বুঝিয়েছিলেন ‘ক্রোনোলজি’। দাবি করেছিলেন, প্রধানমন্ত্রী প্রথমে বলেছিলেন সীমান্তে কোনও অনুপ্রবেশ হয়নি। এবং তারপরই ভারত চীনের এক ব্যাঙ্ক থেকে বড় অঙ্কের ঋণ নেয়। এরপর প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং জানান, চীন ভারতের ভিতরে ঢুকে ভূমি দখল করেছে। আর এখন, স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী জানাচ্ছেন কোনও অনুপ্রবেশ হয়নি। এরপরই প্রশ্ন তুলেছিলেন মোদী সরকার ভারতীয় সেনার পক্ষে না চীনের?

TwitterFacebookWhatsAppEmailShare

#Rahul Gandhi, #india china standoff, #Narendra Modi

আরো দেখুন