প্রযুক্তি বিভাগে ফিরে যান

ভারতে ফের ফিরতে পারে পাবজি

October 10, 2020 | < 1 min read

সেপ্টেম্বর মাসের শুরুতেই ১১৮টি চিনা অ্যাপের সঙ্গে নিষিদ্ধ হয়ে গিয়েছিল প্লেয়ার আনকোন ব্যাটেল গ্রাউন্ড (পাবজি)। তথ্য প্রযুক্তি মন্ত্রকের তথ্য অনুযায়ী ৬৯-এ ধারায় নিষিদ্ধ করা হয় এই জনপ্রিয় মোবাইল গেম। তবে ফের ভারতে ফিরতে পারে পাবজি!   

পাবজি মূলত দক্ষিণ কোরিয়ার সংস্থা ব্লুহোল স্টুডিওর গেম। ভারতে নিষিদ্ধ হওয়ার পর চিনা সংস্থা  টানসেন্ট-এর কাছ থেকে পাবজির ফ্র্যাঞ্চাইজি প্রত্যাহার করে নিয়েছে। জানা গিয়েছে, বর্তমানে রিলায়েন্স জিও-র সঙ্গে এর ডিস্ট্রিবিউশন নিয়ে কথাবার্তা চলছে।    

সম্প্রতি ব্লুহোল স্টুডিওর একটি ব্লগ পোস্টের থেকে জানা গিয়েছে, সংস্থা ভারতে এই গেমের  ডিস্ট্রিবিউশনের জন্য রিলায়েন্স জিও-র সঙ্গে চুক্তি করতে চাইছে। এই চুক্তির বিষয়ে আপাতত দুই পক্ষের মধ্যে কথাবার্তা চলছে। যদিও এ বিষয়ে কোনও পক্ষেরই কোনও আনুষ্ঠানিক বিবৃতি এখনও সামনে  আসেনি।

সম্প্রতি ইউজারদের সঙ্গে সঙ্গে দেশের সুরক্ষার পক্ষে বিপজ্জনক হিসেবে উল্লেখ করে ১১৮ মোবাইল অ্যাপ নিষিদ্ধ করেছে কেন্দ্র। এই অ্যাপগুলির মধ্যে মধ্যে বেশ কিছু বড় নামও রয়েছে। ভারতে জনপ্রিয় লুডো ও ক্যারামের মতো গেমস অ্যাপও এর আওতায় এসেছে। তবে এ প্রসঙ্গে পাবজি কর্পোরেশন জানিয়েছে, ভারত সরকারের সমস্ত নিয়ম বিধি মেনেই পাবজি ফেরানোর উপায় খোঁজা হচ্ছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#technews, #pubg mobile

আরো দেখুন