দেশ বিভাগে ফিরে যান

সেনার জন্য নন-বুলেটপ্রুফ ট্রাক নিয়ে কটাক্ষ রাহুল গান্ধীর

October 10, 2020 | < 1 min read

ছবি: নিজস্ব

নন-বুলেটপ্রুফ ট্রাকে করে ‘শহিদ’ হতে পাঠানো হচ্ছে জওয়ানদের। অথচ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (PM Modi) বিমান বাবদ খরচ পড়ছে ৮ হাজার ৪০০ কোটি টাকা। শনিবার এক টুইটে এভাবেই প্রধানমন্ত্রীকে আক্রমণ করলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী । সেই সঙ্গে একটি ভিডিও-ও পোস্ট করেছেন তিনি। ভিডিওতে দেখা যাচ্ছে, একটি ট্রাকের মধ্যে বসে রয়েছেন কয়েকজন জওয়ান।

ভিডিওতে দেখা যাচ্ছে, ওই জওয়ানরা আলোচনা করছেন এভাবে নন-বুলেটপ্রুফ ট্রাকে সেনাদের পাঠানো কতটা বিপজ্জনক। এদিন রাহুল তাঁর টুইটে লেখেন, ‘‘আমাদের জওয়ানদের নন-বুলেটপ্রুফ ট্রাকে করে শহিদ হতে পাঠানো হচ্ছে। আর প্রধানমন্ত্রীর জন্য ৮ হাজার ৪০০ টাকার বিমান! এটা কেমন বিচার?’
প্রসঙ্গত, এর আগেও রাহুল প্রধানমন্ত্রীর ভিভিআইপি বিমানটি নিয়ে কটাক্ষ করেছেন। গত সপ্তাহেই তিনি জানিয়েছিলেন, ‘‘একদিকে প্রধানমন্ত্রী মোদি দু’টি বিমান কিনছেন ৮ হাজার কোটি টাকা খরচ করে। অন্যদিকে চিন আমাদের সীমান্তরেখায়। আমাদের সেনা ঠান্ডাকে উপেক্ষা করে তাদের হাত থেকে সীমান্ত রক্ষা করতে ব্যস্ত।’’ এছাড়াও হরিয়ানায় ট্রাক্টর যাত্রা নিয়ে বিজেপির কটাক্ষের মুখে জনসভায় রাহুল বলেছিলেন, “প্রধানমন্ত্রী যদি করদাতাদের টাকায় ৮ হাজার কোটি টাকার এয়ার ইন্ডিয়ার বিমানে চড়তে পারেন তাহলে আমি কেন কুশন দেওয়া ট্র্যাক্টরে বসতে পারি না?”
প্রসঙ্গত, দিন কয়েক আগেই মার্কিন প্রেসিডেন্টের বিমানের ধাঁচে তৈরি মোদির নতুন বিমান ভারতে এসেছে। বিমানগুলিতে রয়েছে সেলফ প্রোটেকশন স্যুটস (SPS), এয়ারক্রাফ্ট ইনফ্রারেড কাউন্টার মেসার্স, অত্যাধুনিক ডিফেন্সিভ ইলেকট্রনিক ওয়ারফেয়ার স্যুট এবং কাউন্টার মেসার্স ডিসপেন্সিং সিস্টেম৷ যা যে কোনও মিসাইল হানা থেকে এই বিমানগুলিকে রক্ষা করবে৷ রয়েছে অত্যাধুনিক ও সুরক্ষিত যোগাযোগ ব্যবস্থা। যার মাধ্যমে মাঝ-আকাশ থেকেও নিরবিচ্ছিন্ন অডিও ও ভিডিও যোগাযোগ স্থাপন করা সম্ভব। 

TwitterFacebookWhatsAppEmailShare

#Narendra Modi, #Rahul Gandhi, #Non-bullet proof

আরো দেখুন