ভ্রমণ বিভাগে ফিরে যান

সুখবর, পুজোর আগেই চালু হচ্ছে পুরী ও দীঘাগামী ট্রেন

October 14, 2020 | < 1 min read

করোনাতঙ্ককে সঙ্গী করেই উৎসবে মাতছেন বঙ্গবাসী। দীর্ঘ সাতমাস ঘরে থাকার পর পাহাড়-সমুদ্রের হাওয়া খেতে ছুটছেন তাঁরা। কিন্তু তাঁদের সেই ইচ্ছেতে বাধ সাধছিল গণপরিবহণ বিশেষ করে ট্রেনের অপ্রতুলতা। এবার তাঁদের কথা মাথায় রেখে হাওড়া-শিয়ালদহ থেকে একাধিক মতুন ট্রেন চালু করল রেল মন্ত্রক। তার মধ্যে রয়েছে দিঘা-পুরীগামী ট্রেনও। যাঁরা পুজোয় সমুদ্র সৈকতে সময় কাটাবেন বলে ভেবেছেন, তাঁদের অনেকটাই সুবিধা হবে বলে মনে করছে ওয়াকিবহাল মহল।

দুর্গা পুজোয় কলকাতা থেকে দিঘা, পুরী পর্যন্ত ট্রেন চালানোর দাবি উঠেছিল আগেই। রেল সেই দাবিকে মান্যতা দিয়ে ১৬ অক্টোবর থেকে দিঘা ও পুরী অভিমুখে ট্রেন চালাতে সম্মত হয়েছে। ওইদিন থেকে রোজই চলবে ট্রেনগুলি। পাশাপাশি ওইদিন থেকে রোজ চলবে স্পেশ্যাল স্টিল এক্সপ্রেসও। পাশাপাশি ১৭ অক্টোবর থেকে সাপ্তাহিক ভাবে চলবে হাওড়া-এরণাকুলাম ভায়া কাঠপাতি এক্সপ্রেস। প্রতি শনিবার ট্রেনটি হাওড়া থেকে ছাড়বে। একইদিন থেকে চলবে রাঁচিহাতিয়া স্পেশ্যাল। ১৫ তারিখ থেকে চলবে রাঁচি শতাব্দী এক্সপ্রেস। ১৯ অক্টোবর থেকে চলবে হাওড়া-যশবন্তপুর সাপ্তাহিক এক্সপ্রেসও।

প্রায় সাত মাস হয়ে গেল কোভিড আতঙ্কে মানুষ স্বাভাবিক জীবনযাত্রা থেকে সরে রয়েছে। সামনেই বাঙালির শ্রেষ্ঠ উৎসব। ভ্রমন পিপাসু বাঙালি ওই সময় একটু মুক্তির স্বাদ পেতে যেতে চাইছেন কাছে পিঠে কোথাও। হাতের কাছে দিঘা (Digha), মন্দারমণি। দু’টি জায়গাতেই পুজোয় বুকিং শেষ। হোটেল বুকিং হলেও চিন্তা পরিবহণ নিয়ে। ট্রেন চালানোর দাবি তুলে রেলের ঘরে আবেদন জানিয়েছিল হোটেল অ্যাসোসিয়েশন। সেই দাবি কার্যত মেনে নিল রেলমন্ত্রক। 

TwitterFacebookWhatsAppEmailShare

#Digha, #train

আরো দেখুন