রাজ্য বিভাগে ফিরে যান

আজ খুলছে না রাজ্যের সিনেমা হল

October 15, 2020 | 2 min read

কেন্দ্রীয় সরকারের নির্দেশ অনুসারে আজ আর্থাৎ ১৫ অক্টোবর থেকে দেশের সমস্ত সিনেমা হল খোলার কথা। কিন্তু করোনা পরিস্থিতিতে রাজ্যের সিনেমা হল খোলাকে কেন্দ্র করে বুধবারও হল মালিকরা কার্যত দ্বিধাগ্রস্ত ছিলেন। কেউ আজ থেকেই সিনেমা হল খোলার পক্ষপাতী তো কেউ আবার আগামীকাল অর্থাৎ শুক্রবার থেকে হল খুলতে চাইছেন। অন্যদিকে কেউ কেউ আগামী ২১ অক্টোবর পুজোর ছবি সম্বল করেই ময়দানে নামতে চাইছেন। তবে শেষমুহূর্ত পর্যন্ত রাজ্যের সিনেমা হলগুলোতে কী কী ছবি দেখানো হবে তা নিয়ে ধোঁয়াশা কাটেনি। ইম্পার তরফে পিয়া সেনগুপ্ত বললেন, ‘পুজোর আগে সিনেমা হল খোলার থেকে ভালো খবর আর কিছু হতে পারে না। আমরা তৈরি।’

করোনা মোকাবিলায় শহরের বিভিন্ন সিনেমা হলের স্যানিটাইজেশনের উপর ভীষণভাবে জোর দেওয়া হচ্ছে। হলে পর্যাপ্ত স্যানিটাইজার রাখা থেকে শুরু করে অনলাইন বুকিংয়ের ব্যবস্থাও থাকছে। ফুড কোর্টে খাবারের প্যাকেজিংয়ের উপরেও বিশেষভাবে নজর দেওয়া হচ্ছে। এক হল মালিকের কথায়, ‘আমরা আমাদের তরফ থেকে সমস্তরকম সুরক্ষাবিধি মেনে চলার চেষ্টা করছি। বাকিটা পুরোপুরি দর্শকদের উপরে ছেড়ে দিচ্ছি।’ অন্যদিকে পুরনো ছবি দেখতে দর্শকদের ভিড় যে সেইভাবে হবে না, তা মেনে নিচ্ছেন হল মালিকদের অনেকেই। তাই ভালো ব্যবসার জন্য আগামী সপ্তাহে পুজোর নতুন ছবির উপরেই ভরসা রাখছেন তাঁরা। তবুও থাকছে সন্দেহ। নাম প্রকাশে অনিচ্ছুক এক হল মালিকের কথায়, ‘পুজোয় প্রসেনজিৎ, দেব, জিতের সিনেমা নেই! যে ছবিগুলো মুক্তি পাচ্ছে, সেগুলো আদৌ ভালো ব্যবসা দিতে পারবে কিনা তা সময় বলবে।’ সিঙ্গল স্ক্রিনের মধ্যে বেশিরভাগ সিনেমা হল বক্সঅফিসের রীতি মেনে আগামীকাল থেকেই ছবি দেখানো শুরু করবে। আজকে মূলত যে সমস্ত সিনেমা হল খোলা হচ্ছে, তা স্যানিটাইজেশনের জন্য। সেইসঙ্গে অনেকে মেরামতির কাজও শেষ করতে চাইছেন। কর্মীদের সঙ্গে কোভিড গাইডলাইন নিয়ে আগাম মিটিংও করতে চাইছেন অনেকে।

শহরের মাল্টিপ্লেক্স চেন ‘আইনক্স’ এর তরফে জানা যাচ্ছে যে আজকে তাদের অধীনস্থ সব হল খুলছে না। প্রস্তুতির সঙ্গে তাল মিলিয়ে ধীরে ধীরে বাকি হল খুলবে। তবে আজ থেকে তারা দেখাবে ‘মালাং’, ‘শুভমঙ্গল জাদা সাবধান’ ও বাংলা ছবি ‘পার্সেল’। নতুন বাংলা ছবি হিসেবে থাকছে রোহন সেন পরিচালিত ‘এভাবেই গল্প হোক’। উল্লেখ্য, আনলক পর্বে হল খোলার পর এটাই প্রথম মুক্তিপ্রাপ্ত বাংলা ছবি। আগামীকাল থেকে এসভিএফ তাদের হল খুলবে। সংস্থার মুখপাত্রের তরফে জানা গিয়েছে যে, ছবির তালিকার মধ্যে রয়েছে— ‘দুর্গেশগড়ের গুপ্তধন’, ‘গুমনামি’, ‘দ্বিতীয় পুরুষ’, ‘ছিছোড়ে’, ‘মিশন মঙ্গল’।

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal, #Cinema halls

আরো দেখুন