বিনোদন বিভাগে ফিরে যান

সুস্থতার পথে সৌমিত্র, চলছে তাঁকে হাঁটানোর চেষ্টা

October 19, 2020 | < 1 min read

ক্রমশ সুস্থ হয়ে উঠছেন করোনামুক্ত (CoronaVirus) সৌমিত্র চট্টোপাধ্যায় (Soumitra Chatterjee)। রবিবার বিকেলে বেলভিউ হাসপাতালের পক্ষ থেকে ডা. অরিন্দম কর জানালেন একথা। এদিন কিছুক্ষণের জন্য হলেও বসানো হয়েছে কিবদন্তি অভিনেতাকে। ভিডিও কলে বাবার সঙ্গে কথা বলার চেষ্টা করেছেন কন্যা পৌলমী বসু।

ডা. কর জানান, রবিবার সৌমিত্র চট্টোপাধ্যায়ের স্টেরয়েডের হায়ার ডোজ কমপ্লিট হয়েছে। আর যে সমস্ত ওষুধ তাঁকে দেওয়া হচ্ছে, তার ফল ধীরে ধীরে মিলছে। তেমন কোনও শারীরিক জটিলতা নেই। রক্তচাপ স্বাভাবিক। সোডিয়াম, পটাশিয়ামের মাত্রাও ঠিক আছে। বর্ষীয়ান অভিনেতার মিউজিক থেরাপি চলছে। এদিন সামান্য সময়ের জন্য হলেও তাঁকে বসানো হয়েছে। কিছুক্ষণের জন্য আবার অক্সিজেন বন্ধ রাখা হয়েছিল। তাতে নিঃশ্বাস নিতে অসুবিধা হয়নি প্রবাদপ্রতীম শিল্পীর। অল্প অল্প করে তাঁর ফিজিওথেরাপি শুরু করা হয়েছে। শুরু হয়েছে চেস্ট থেরাপি ও মোবিলাইজেশন।

রবিবার বাবার সঙ্গে ভিডিও কলের মাধ্যমে কথা বলার চেষ্টা করেছেন পৌলমী বসু। তাতে সাড়া দিয়েছেন সৌমিত্রবাবু। সব ঠিক থাকলে মঙ্গলবার থেকেই তাঁকে হাঁটানোর চেষ্টা করবেন চিকিৎসকরা। পাশাপাশি সৌমিত্রবাবুকে গল্প শোনানো হবে। এ বিষয়ে পৌলমী বসুর সঙ্গেও কথা বলা হয়েছে, যাতে তিনি ভাল স্মৃতি-কথা প্রবাদপ্রতীম শিল্পীকে শোনাতে পারেন।

করোনা পরীক্ষার ফল পজিটিভ আসার পর বিগত কিছু দিন ধরে দক্ষিণ কলকাতার বেলভিউ হাসপাতালে ভরতি রয়েছেন সৌমিত্র চট্টোপাধ্যায়। গত ৯ অক্টোবর থেকে তাঁর শারীরিক পরিস্থিতির অবনতি হতে শুরু করে। দু’বার হয় প্লাজমা থেরাপি। বাই প্যাপ ভেন্টিলেশনে রাখা হয়েছিল প্রবাদপ্রতীম শিল্পীকে। টলিউড তারকাদের পাশাপাশি আরোগ্য কামনা করেছিলেন অসংখ্য অনুরাগীরা। কিছুদিন আগেই সৌমিত্র চট্টোপাধ্যায়ের করোনা (COVID-19) নেগেটিভ হওয়ার খবর মেলে। তারপর থেকেই ক্রমশ সুস্থ হয়ে উঠছেন বাংলার আদি অকৃত্রিম ‘ফেলুদা’।  

TwitterFacebookWhatsAppEmailShare

#Health, #Soumitra Chatterjee, #covid-19

আরো দেখুন