বিনোদন বিভাগে ফিরে যান

ফের শারীরিক অবস্থার অবনতি সৌমিত্রের

October 21, 2020 | < 1 min read

অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের অবস্থার শারীরিক অবস্থার ফের সামান্য অবনতি হল। হাসপাতাল সূত্রে খবর, বর্ষীয়াণ অভিনেতার স্টেরয়েডের ডোজ কমাতেই বেড়েছে তাঁর আচ্ছন্ন ভাব, কমেছে মস্তিষ্কের চেতনাও। তাই নতুন করে তাঁর জন্যে গঠিত মেডিক্যাল বোর্ডের সঙ্গে পাঁচ স্নায়ুরোগ বিশেষজ্ঞকেও অন্তর্ভুক্ত করা হয়েছে।

অথচ মঙ্গলবার সকাল পর্যন্ত খবর আসছিল, আগের থেকে ভালো রয়েছেন সৌমিত্র চট্টোপাধ্যায়। আচ্ছন্ন ভাব থাকলেও চোখ খুলছেন তিনি। সেইসঙ্গে ডাকলে সাড়াও দিচ্ছেন বর্ষীয়ান অভিনেতা। এমনকী হাসপাতালের তরফে জানানো হয়েছিল, শরীরের অন্য সমস্যাও অনেকটাই নিয়ন্ত্রণে চলে এসেছে সত্যজিতের ‘অপু’র।

তাঁর স্বাস্থ্যের উন্নতির জন্যে বিগত কয়েক দিন ধরেই দিনেরবেলায় রবীন্দ্রসঙ্গীত শোনানো হচ্ছিল ‘ফেলুদা’কে। বিগত কয়েকদিন ধরেও তার অন্যথা হয়নি। হাসপাতাল সূত্রে খবর, আচ্ছন্ন অবস্থাতেও রবীন্দ্রসঙ্গীত মন দিয়েই শুনছেন সৌমিত্র। ন্যাজাল ক্যানুলা মারফৎ অক্সিজেন দিয়েই তাঁর রক্তে অক্সিজেনের মাত্রা ১০০ শতাংশ ছুঁইছুঁই হয়েছিল। প্রতি মিনিটে ৪-৬ লিটার অক্সিজেন দেওয়াও হচ্ছিল। প্রতি দু’ঘণ্টা অন্তর রাইলস টিউব দিয়ে খাবার খাওয়ানো হচ্ছে সত্যজিতের অপুকে।

গত ৬ অক্টোবর করোনায় আক্রান্ত হয়ে মিন্টো পার্ক লাগোয়া বেসরকারি হাসপাতালে ভর্তি হন সৌমিত্র। অবস্থার অবনতি হওয়ায় তাঁকে ইন্টেন্সিভ কেয়ারে স্থানান্তর করা হয়। তবে, করোনা নেগেটিভ হতেও অসুবিধা হয়নি তাঁর। কিন্তু সংক্রমণের জেরে মস্তিষ্কে কিছু সমস্যা দেখা দেয়। ক্রিটিক্যাল কেয়ার বিশেষজ্ঞ অরিন্দম করের নেতৃত্বাধীন ১৬ সদস্যের একটি মেডিক্যাল বোর্ড তাঁর চিকিৎসা করছে। তাঁর শারীরিক অবস্থার ধারাবাহিক উন্নতিতে আশাবাদী হয়ে উঠছিলেন চিকিৎসকেরা। কিন্তু এদিন থেকে ফের অবস্থার অবনতি হওয়ায় চিন্তা বাড়ল। সেই কারণেই মেডিক্যাল বোর্ডে আরও ৫ জন স্নায়ুরোগ বিশেষজ্ঞকে যুক্ত করা হয়েছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Health, #Soumitra Chatterjee

আরো দেখুন