দেশ বিভাগে ফিরে যান

করোনা আক্রান্ত কেন্দ্রীয় মন্ত্রী রামদাস আতাওয়ালে

October 27, 2020 | < 1 min read

‘গো করোনা গো’ (‘Go Corona Go’) স্লোগানের জন্ম দিয়েছিলেন তিনি। সেই কেন্দ্রীয় মন্ত্রী রামদাস আতাওয়ালেই (Ramdas Athawale) এবার করোনা (COVID-19) আক্রান্ত। রিপাবলিকান পার্টি অফ ইন্ডিয়া (এ)-র প্রধান এই নেতাকে দক্ষিণ মুম্বইয়ের এক বেসরকারি হাসপাতালে ভরতি করা হয়েছে।

প্রসঙ্গত, গত ফেব্রুয়ারিতে মুম্বইয়ের গেটওয়ে অব ইন্ডিয়ার সামনে ‘গো করোনা গো’ স্লোগান দিয়েছিলেন কেন্দ্রীয় মন্ত্রী। এক ভিডিওয় দেখা গিয়েছিল চিনের কনসাল জেনারেল তাং জি ইউও ও বৌদ্ধ সন্ন্যাসীদের নিয়ে দেশের বাণিজ্য রাজধানীতে এক প্রার্থনাসভায় তিনি ওই স্লোগান দিচ্ছেন। পরে দ্রুত তা ভাইরাল হয়ে যায় সোশ্যাল মিডিয়ায়। নিজের সেই স্লোগান সম্পর্কে তিনি পরে বলেছিলেন, ‘‘আমি ওই স্লোগান ফেব্রুয়ারিতে দিয়েছিল‌াম। আজ কিন্তু এই স্লোগান বিশ্বব্যাপী ছড়িয়ে পড়েছে।’’

উল্লেখ্য, গতকালই আতাওয়ালের দলে যোগ দিয়েছেন অনুরাগ কাশ্যপের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ তোলা অভিনেত্রী পায়েল ঘোষ। সেই উপলক্ষে মুম্বইয়ে এক অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন রামদাস। অনেকের সঙ্গে তাঁর সাক্ষাৎও হয়েছিল। পরে শরীরে সমস্যা দেখা দেওয়ায় তিনি করোনা পরীক্ষা করান। তাঁর কাশিও ছিল। পরীক্ষার পর ধরা পড়ে তিনি কোভিড পজিটিভ। কেন্দ্রীয় সামাজিক ন্যায়বিচার প্রতিমন্ত্রী ৬০ বছরের রামদাস আতাওয়ালে রাজ্যসভার একজন সদস্য।

সোমবারের অনুষ্ঠানে দলের মহিলা সেলের সহ-সভাপতি পদে নিয়োগ করা হয় পায়েলকে। তাঁর সঙ্গে অনেকক্ষণ আলোচনাও করেন রামদাস। কিন্তু ওই অনুষ্ঠানের যা ছবি প্রকাশিত হয়েছে, তাতে দেখা গিয়েছে রামদাস-সহ বাকি যাঁরা সেখানে ছিলেন, তাঁদের অধিকাংশেরই মুখে মাস্ক থাকলেও তা যথাস্থানে ছিল না। নাক-মুখ ছিল উন্মুক্ত। মানা হয়নি সামাজিক দূরত্বের নিয়মও। প্রশ্ন উঠছে কেন অনুষ্ঠানে করোনা বিধি সেভাবে মানা হয়নি তা নিয়ে।

TwitterFacebookWhatsAppEmailShare

#covid-19, #Ramdas Athawale, #Corona Virus

আরো দেখুন