জীবনশৈলী বিভাগে ফিরে যান

কোজাগরী লক্ষ্মী পুজোর আগে বাড়িতে কিনুন এই উপকরণগুলি 

October 29, 2020 | 2 min read

কোজাগরী লক্ষ্মী পুজোর দিন মাকে সন্তুষ্ট করতে আমরা পুজোর বিভিন্ন সামগ্রী কিনে থাকি। যা দিয়ে আমরা মায়ের পুজো করি। এর ফলে আমরা মায়ের আশির্বাদ লাভ করে থাকি। কিছু জিনিস আছে, কোজাগরী পূর্ণিমা চলাকালীন যেগুলো বাড়িতে আনলে ভীষণ ভাবে মায়ের কৃপা লাভ করা যায়, সারা বছর মা তাঁর কৃপাদৃষ্টি আমাদের ওপর বজায় রাখবেন।

মা লক্ষ্মীর কৃপা পেতে কী কী কিনতে হবে—

১) লক্ষ্মী কড়ি: বাজারে অনেক ধরনের লক্ষ্মী কড়ি পাওয়া যায়। সঠিক ভাবে বাছাই করে সুন্দর ও ভাল কড়ি কিনে কোজাগরী পূর্ণিমায় স্থাপন করলে বাড়ি ধন সম্পদে ভরে উঠবে।

২) রুপোর কয়েন: কোজাগরী পূর্ণিমার দিন যদি লক্ষ্মী, গণেশের মূর্তিযুক্ত রুপোর কয়েন কিনে মা লক্ষ্মীর কাছে পুজো করিয়ে নিজের মানিব্যাগে রাখেন, তা হলে অর্থ কষ্ট মুছে যেতে বেশি দেরি লাগবে না।

৩) পারদের লক্ষ্মী মূর্তি: এই দিন যদি পারদের লক্ষ্মী মূর্তি স্থাপন করা হয়, তা হলে বাড়ি সুখ, শান্তি ও অর্থে ভরে উঠবে। পারদ সম্ভব না হলে পিতলের মূর্তি স্থাপন করতে পারেন। তবে পারদের মূর্তি বেশি ফলদায়ক।

৪) স্ফটিকের শ্রীযন্ত্রম: এই দিন বাড়িতে স্ফটিকের শ্রীযন্ত্রম স্থাপন করলে বাড়ি থেকে নেগেটিভ শক্তি চলে যায় এবং পজিটিভ শক্তি ভরে যায়। এই যন্ত্রম বাড়িতে রাখলে বাড়িতে একটা সুন্দর পরিবেশ তৈরি হয় এবং অর্থ সম্পদ বৃদ্ধি হয়।

৫) লক্ষ্মীর পাদুকা: মা লক্ষ্মীর পাদুকা এই দিনে স্থাপন করা যেতে পারে। এর ফলে বাড়িতে সুখ সমৃদ্ধি বৃদ্ধি পায়।

৬) দক্ষিণাবর্ত শঙ্খ: দক্ষিণাবর্ত শঙ্খ প্রত্যেক বাড়িতে রাখা উচিত। এতে বাড়ির সুখ, শান্তি ভরে ওঠে।

৭) কুবের মূর্তি: এই দিন বাড়িতে কুবের মূর্তি স্থাপন করাও খুব মঙ্গলজনক বলে মনে করা হয়।

TwitterFacebookWhatsAppEmailShare

#Kojagori Laxmi pujo, #Laxmi pujo

আরো দেখুন