বিবিধ বিভাগে ফিরে যান

দিওয়ালিতে একগুচ্ছ নয়া ফিচার ফেসবুকের

November 12, 2020 | < 1 min read

 সামনেই দিওয়ালি (Diwali)। আলোর উৎসবে মাতবে দেশ। আর সেই উৎসব উপলক্ষ্যেই ইউজারদের জন্য আকর্ষণীয় বেশ কিছু ফিচার আনল ফেসবুক (‌‌Facebook)‌। বুধবার ফেসবুকের পক্ষ থেকে নয়া ফিচারগুলির কথা ঘোষণা করা হয়। সেই সঙ্গে জানানো হয়, ভারতীয় (India) ইউজারদের দিওয়ালি সেলিব্রেশনের জন্যই নয়া এই ফিচার।

করোনা সংক্রমণের (Corona Pandemic) জেরে দীর্ঘদিন স্তব্ধ ছিল গোটা বিশ্ব। সোশ্যাল মিডিয়ার ব্যবহারও এই সময় উত্তরোত্তর বৃদ্ধি পেয়েছে। ফেসবুক যাঁর মধ্যে অন্যতম। ভারতেও আগের তুলনায় ফেসবুক ইউজারের সংখ্যা বেড়েছে। এই পরিস্থিতিতে ভারতীয় ইউজারদের কথা মাথায় রেখে দিওয়ালি উপলক্ষ্যে নয়া ফিচার এনেছে মার্ক জুকারবার্গের (‌Mark Zuckerberg)‌ সংস্থা।

জানা গিয়েছে, নয়া ফিচারগুলোর মধ্যে একটি হল ‘‌Challenge your friends and family’‌। নিজের বাড়িতে পরিবারের সঙ্গে কীভাবে দিওয়ালি সেলিব্রেট করছেন?‌ সেই সংক্রান্ত ছবি বা ভিডিও এই ফিচারের সাহায্যে পোস্ট করতে পারবেন একজন ইউজার। সঙ্গে দিতে হবে #DiwaliAtHomeChallenge। এছাড়া কেউ যদি কোনও কিছু তৈরি করা কিংবা ঘর সাজানোর ভিডিও তৈরি করেন, সেটাও এই হ্যাশট্যাগ সঙ্গে জুড়ে পোস্ট করতে পারবেন। এছাড়া শেষে Challenge শব্দটি যুক্ত করে আলাদা কোনও চ্যালেঞ্জও তৈরি করতে পারেন ইউজাররা। এছাড়া ‘Try It’ অপশন ক্লিক করে অন্যের কোনও চ্যালেঞ্জ নিজেও সম্পূর্ণ করতে পারেন কোনও ইউজার।

এছাড়া ফেসবুক এনেছে নয়া ‘‌Dress up your Avatar’‌ ফিচারও। এই ফিচারের সাহায্যে একজন ইউজার ফেসবুকে তৈরি করা নিজের অবতারকে সাজাতে পারবেন, পাশাপাশি কোনও পোস্টে সেই অবতারটিকে ব্যবহারও করতে পারবেন। এছাড়া কোনও মেসেজ পোস্টের সময় ব্যাকগ্রাউন্ডে Diwali background’‌টি নির্বাচন করলেই তাঁর পোস্টে নয়া দিওয়ালি ব্যাকগ্রাউন্ড চলে আসবে।

TwitterFacebookWhatsAppEmailShare

#diwali, #Facebook, #Kali Puja 2020

আরো দেখুন