হচ্ছে টা কী? বিভাগে ফিরে যান

এবার পরাজিত হলে আর কী সুযোগ পাবেন রাহুল?

November 17, 2020 | < 1 min read

রাহুল সিনহা – এই নামটির সঙ্গে পশ্চিমবঙ্গের সকলেই পরিচিত। দীর্ঘদিন তিনি ছিলেন বঙ্গ বিজেপির সভাপতি। আবার বেশ কিছু মাস তিনি একঘরেও। তার কারণও আন্দাজ করতে জ্যোতিষী হওয়ার দরকার নেই। এর কারণ তাঁর ধারাবাহিক ব্যর্থতা। আজ পর্যন্ত প্রার্থী হিসেবে তিনি একবারও জিততে পারেননি। তিনি সভাপতি থাকার সময় বঙ্গ বিজেপিকে কেউ কোনোভাবে গুরুত্ব দিতনা।

মনে আছে ৩১শে মার্চ ২০১৬? ভেঙে পড়েছিল নির্মীয়মাণ পোস্তা ফ্লাইওভার। পোস্তা ফ্লাইওভার কোন বিধানসভার অন্তর্গত? জোড়াসাঁকো। ২০১৬ সালে ছিল বিধানসভা ভোট। ঐ কেন্দ্রেরজোড়াসাঁকো বিজেপির প্রার্থী ছিলেন রাহুল সিনহা (Rahul Sinha)। রাজনৈতিক ফায়দা তুলতে তিনি ব্যর্থ হন।
বিপুল ভোটে পরাজিত হন তৃণমূল প্রার্থী স্মিতা বক্সির কাছে।

এরপর ২০১৯ সালে লোকসভা নির্বাচন। তিনি উত্তর কলকাতার প্রার্থী হন। বিপরীতে ছিলেন রোজভ্যালি কাণ্ডে সদ্য জেল থেকে বেরনো তৃণমূল (Trinamool) প্রার্থী সুদীপ বন্দ্যোপাধ্যায়। সারা দেশে জয়ের ধারা বজায় রেখে বিজেপি পায় ১৮টি আসন। সুদীপ বন্দ্যোপাধ্যায় (Sudip Bandyopadhyay) ২০১৪র থেকেও বেশি ব্যবধানে জয়ী হয় এবার।

এরপর তিনি ক্রমে একঘরে হতে থাকেন। আরও একঘরে হন যখন এই সাফল্যের কৃতিত্ব তুলে দেওয়া হয় মুকুল রায় (Mukul Roy) ও দিলীপ ঘোষকে (Dilip Ghosh)। তারপর দলের পদ থেকে তাকে সরিয়ে দেওয়া হলে সোশ্যাল মিডিয়ায় তিনি ক্ষোভ প্রকাশ করেন।

শোনা যাচ্ছে, তাকে ধরে রাখতে আবারও ঐ জোড়াসাঁকো কেন্দ্রের প্রার্থী করা হতে পারে। কিন্তু তা নিয়েও প্রশ্ন আছে। এবং তিনি টিকিট পেয়ে যদি আবারও হারেন তাহলে ২০২২এ রাজ্যসভার টিকিট কিন্তু নেই।

সম্প্রতি বিভিন্ন অরাজনৈতিক সমীক্ষায় আবার দেখা যাচ্ছে এবারেও জোড়াসাঁকোয় এগিয়ে তৃণমূল। রাহুলের ভবিষ্যতের ঠিকানা শুধু দিতে পারে সময়।

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal, #bjp, #Rahul Sinha

আরো দেখুন