উত্তরবঙ্গ বিভাগে ফিরে যান

সুজাপুর নিয়ে ধনখড়ের দাবি ওড়ালো রাজ্য

November 19, 2020 | < 1 min read

আজ তীব্র বিস্ফোরণে কেঁপে ওঠে মালদার (Malda) সুজাপুর। দুপুরে কালিয়াচক থানার (Kaliachak PS) সুজাপুরে (Sujapur) প্লাস্টিক কারখানায় জোরদার বিস্ফোরণের শব্দে চমকে ওঠেন স্থানীয়রা । প্লাস্টিক কারখানায় এই বিস্ফোরণের জেরে গুরুতর জখম হয়েছেন অনেকে, ঘটনাস্থলে মৃত্যু হয়েছে চার জনের।

আহতদের উদ্ধার করে মালদা মেডিকেল কলেজ ও হাসপাতালে ভর্তি করা হয়। এদের মধ্যে ৫ জনের অবস্থা আশঙ্কাজনক। বৃহস্পতিবার সকাল ১১টা নাগাদ কালিয়াচক থানার স্কুলপাড়ায় একটি প্লাস্টিক কারখানায় ঘটে ঘটনাটি।

এই ঘটনাকে কেন্দ্র করে উদ্দেশ্য প্রনোদিতভাবে প্রচার চালানো হয় যে কারখানায় বোমা বিস্ফোরণ হয়েছে। আবার কাঠগড়ায় দাঁড় করানো হয় রাজ্যের আইন-শৃঙ্খলাকে। এমনকি এরকম দাবি করেন রাজ্যপাল জগদীপ ধনখড়ও (Jagdeep Dhankhar)।

আদতে এই বিস্ফোরণ হয় প্লাস্টিক উৎপাদনগত কারণে। কিছুক্ষন আগে এই কথাই সুস্পষ্ট করা হল পশ্চিমবঙ্গ সরকারের (Government Of West Bengal) অফিসিয়াল টুইটার হ্যান্ডেল থেকে। তার সঙ্গে বোমা বিস্ফোরণের কোন যোগ নেই।

জানানো হয় আহতদের এবং মৃতের পরিবারকে সরকারের পক্ষ থেকে ক্ষতিপূরণ দেওয়া হবে। সরকার ক্ষতিগ্রস্থদের পাশে থাকবে বলে আশ্বাস দেওয়া হয় এদিন।

TwitterFacebookWhatsAppEmailShare

#Sujapur plastic factory, #Accident

আরো দেখুন