রাজ্য বিভাগে ফিরে যান

রাজনীতি ছেড়ে দেব, মরে যাব, তবু বিজেপিতে নয়: অর্জুনের মন্তব্যের তীব্র প্রতিক্রিয়া সৌগতর

November 21, 2020 | 2 min read

সৌগত – অর্জুনের বাকযুদ্ধ

অমিত শাহ (Amit Shah) রাজ্যে এসে ২০২১ পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনের (Bengal Elections 2021) টার্গেট বেঁধে দিয়েছেন বিজেপি (BJP) কর্মীদের সামনে। বাংলায় ২০০ র বেশি আসন পেতেই হবে এবং সেই লক্ষ্যে পৌঁছবেই বিজেপি, প্রত্যয়ী গেরুয়া শিবিরও। এই পরিস্থিতিতে দাঁড়িয়ে ভাটপাড়ার সাংসদ অর্জুন সিংহের (Arjun Singh) দাবি, এই মুহূর্তে তৃণমূল (TMC) থেকে অনেকেই বিজেপিতে যোগ দিতে পা বাড়িয়ে আছেন। সেই তালিকায় আছেন তৃণমূলের ৫ সাংসদও! তাঁর দাবি, যে কোনও দিন বিজেপিতে যোগ দিতে পারেন তৃণমূলের ৫ সাংসদ। ক্যামেরা সরালেই দলে আসবেন সৌগত রায় (Saugata Roy)।

তবে সেই সম্ভাবনা একেবারেই উড়িয়ে দিয়েছেন তৃণমূলের প্রবীণ নেতা। অর্জুনের চাঞ্চল্যকর দাবি উড়িয়ে দিয়ে সৌগত রায় জানিয়েছেন, রাজনীতি ছেড়ে দেব, মরে যাব, তবু বিজেপিতে যাব না। রাজ্যে এসে এসব শিখিয়ে দিয়ে গেছেন অমিত মালব্যরা।

অর্জুন সিংয়ের এই দাবির পরিপ্রেক্ষিতে সৌগত রায় বলেন, ‘অর্জুন সিং একটা এমন কিছু মানুষ নন যে, তাঁর মন্তব্যের প্রতিক্রিয়া দিতে হবে। অর্জুন সিং পরিচিত একজন বাহুবলী ও আর্থিক অপরাধী হিসেবে। ও যেগুলো বলেছে, সেগুলো ও দিবাস্বপ্নে ভেবে থাকতে পারে। অথবা বিজেপি যে সবসময় অপ্রপ্রচার বা মিথ্যা প্রচার করে আসে, তার অংশ হতে পারে।’
সৌগত রায়ের স্পষ্ট কথা, ‘আমি রাজনীতি ছেড়ে দেব, মরে যাব, তবু বিজেপিতে আমি কোনওদিন যোগদান করব না। কারণ বিজেপিকে আমি সাম্প্রদায়িক দল বলে মনে করি। আমি কোনও ‘সেল মি কমোডিটি’ নই। আমার কাছে সাম্প্রদায়িকতার বিরুদ্ধে লড়াইটা জরুরি।’

নভেম্বরের শুরুতে অমিত শাহ রাজ্যে এসে বিধানসভা ভোটের প্রস্তুতিতে বুথভিত্তিক কর্মসূচির ওপর জোর দেন। সাংগঠনিক বৈঠকে তিনি বলেন, বুথগুলোতে জোর দিতে হবে। বিজেপির বিভিন্ন মোর্চার তরফে বিধানসভা ভিত্তিক কর্মসূচি নিতে হবে। ঘুরিয়ে ফিরিয়ে বিভিন্ন ব্লকেও কর্মসূচি রাখতে হবে।

সেইসঙ্গে তিনি বলেন, দলকে শক্তিশালী করতে অন্য দল থেকে দক্ষ সংগঠকদের জন্য দরজা খুলে রাখারও নির্দেশ দিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। সূত্রের দাবি, তিনি বলেন সিপিএম-কংগ্রেস-তৃণমূল থেকে যারা আসতে চায়, ভোট বোঝে, আনতে হবে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Saugata Roy, #Arjun singh

আরো দেখুন