রাজ্য বিভাগে ফিরে যান

মমতার স্বাস্থ্যদপ্তরের প্রশংসায় পঞ্চমুখ কেন্দ্র, ‘লক্ষ্য’ শংসাপত্র পেল ন্যাশনাল মেডিক্যাল

November 21, 2020 | < 1 min read

ছবি: নিজস্ব

রাজনৈতিক চাপানউতোর চলছে। বিনা যুদ্ধে সুচাগ্র জমি ছাড়তে নারাজ দু’পক্ষই। এমন পরিস্থিতিতে ফের মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) স্বাস্থ্যদপ্তরের উচ্ছ্বসিত প্রশংসা করল মোদি সরকার। কেন্দ্রের ‘লক্ষ্য’ (Lakshya) শংসাপত্র পেল কলকাতার চিত্তরঞ্জন ন্যাশনাল মেডিক্যাল কলেজ (CNMC) হাসপাতালের স্ত্রীরোগ ও প্রসূতি বিভাগ।
স্বাস্থামন্ত্রকের জাতীয় স্বাস্থ্য মিশন (National Health Mission) প্রকল্পের অধিকর্তা বন্দনা গুরণানি এ রাজ্যের স্বাস্থ্যসচিবকে চিঠি পাঠিয়ে এই সুখবর জানিয়েছেন। পাশাপাশি, ভালো কাজের জন্য ভূয়সী প্রশংসাও করেছেন। সর্বভারতীয় বিভিন্ন সুচক অনুযায়ী ন্যাশনাল মেডিক্যালের স্ত্রীরোগ ও প্রসূতি বিভাগের লেবার রুম এবং মায়েদের অপারেশন থিয়েটারে খুব ভালো কাজ হয়েছে। তারই মান্যতাস্বরূপ এই শংসাপত্র পেল চিত্তরঞ্জন ন্যাশনাল মেডিক্যাল কলেজ হাসপাতাল।
সবদিক বিচার করে ন্যাশনালের লেবার রুম পেয়েছে ৮৮.৭৯ শতাংশ নম্বর। অন্যদিকে মায়েদের অপারেশন থিয়েটার সার্বিকভাবে পেয়েছে ৮৩.৩৩ শতাংশ নম্বর। প্রসঙ্গত, ১৪ই অক্টোবর দুই সদস্যের কেন্দ্রীয় প্রতিনিধি দল ভার্চুয়ালি ন্যাশনালের স্ত্রীরোগ বিভাগের বিভিন্ন বিষয়ের কাজকর্ম খতিয়ে দেখে। কাজের দক্ষতা, শিক্ষকদের গুণগত মান সহ বিভিন্ন বিষয় খতিয়ে দেখে এই সিদ্ধান্ত নেয় কেন্দ্রীয় প্রতিনিধিদল।

TwitterFacebookWhatsAppEmailShare

#Mamata Banerjee, #health department, #Lakshya

আরো দেখুন