হচ্ছে টা কী? বিভাগে ফিরে যান

রাজ্য কংগ্রেসের সঙ্গে বিজেপির গোপন আঁতাত? কেন ধনখড়ের সঙ্গে বৈঠক মান্নানের?

November 23, 2020 | < 1 min read

রবিবার সকালে দার্জিলিংয়ে রাজ্যপাল জগদীপ ধনখড়ের সঙ্গে বৈঠক করলেন রাজ্যের বিরোধী দলনেতা আব্দুল মান্নান (Abdul Mannan)। দু’জনের মধ্যে প্রাতরাশ করতে করতে দীর্ঘ আলোচনা হয়েছে বলে সূত্রের খবর। যদিও কী আলোচনা হয়েছে, তা নিয়ে কোনও পক্ষই মুখ খুলতে চায়নি। সংবাদ মাধ্যম যোগাযোগ করলে মান্নান নাকি শুধু বলেছেন, তিনি দলের কাজে দার্জিলিংয়ে এসেছিলেন । রাজ্যপাল যেহেতু সেখানেই আছেন, তাই বিরোধী দলনেতা হিসেবে রাজ্যের সাংবিধানিক প্রধানের সঙ্গে দেখা করেছেন। বৈঠকের এর অন্য কোনও তাৎপর্য নেই।

বার বার দেখা যাচ্ছে যে রাজ্যপাল জগদীপ ধনখড়ে (Jagdeep Dhankhar) নিজেই রাজ্যে নিয়মিত ‘বিরোধী’র ভূমিকা পালন করছেন। একের পর এক টুইটে তিনি নিয়মিত রাজ্যের শাসক তৃণমূল এবং রাজ্য প্রশাসনকে আক্রমণ করছেন। তাঁর আক্রমণের লক্ষ্য হয়ে থাকছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও (Mamata Banerjee)। রাজ্যপালের কাজকর্ম নিয়ে ইতিমধ্যেই সরব হয়েছেন তৃণমূলের শীর্ষস্তরের নেতারা। ওদিকে তৃণমূলও বারংবার দোষারোপ করেছে যে রাজ্যপালের সঙ্গে বিজেপি-আরএসএসের যোগসাজস আছে।

সুতরাং, মান্নান যা-ই বলুন, রাজ্যের বিরোধী দলনেতা যদি রাজ্যপালের সঙ্গে গিয়ে বৈঠক করেন, তার ‘রাজনৈতিক তাৎপর্য’ একেবারেই ফেলে দেওয়ার মতো হতে পারে না। সত্য কী তা প্রকট হবে আগামৗ দিনগুলোয়।

TwitterFacebookWhatsAppEmailShare

#Jagdeep Dhankhar, #Mamata Banerjee, #Abdul Mannan

আরো দেখুন