হচ্ছে টা কী? বিভাগে ফিরে যান

ভরসাই নেই বঙ্গবিজেপিতে, অন্য রাজ্য থেকে আসছেন ২৯৪ নেতা ?

November 25, 2020 | < 1 min read

আগামী বছর বিধানসভা নির্বাচনের (West Bengal Assembly Election 2021) জন্য দিল্লি এবং অন্যান্য রাজ্য থেকে বাংলায় ২৯৪ জন বিজেপি নেতা আসতে চলেছেন। তাৎপর্যপূর্ণভাবে বাংলায় বিধানসভা আসনের সংখ্যাও ২৯৪।

সূত্রের খবর, জেলা কমিটির পাশাপাশি প্রতিটি বিধানসভা কেন্দ্রের জন্য ৪৫ সদস্যের একটি দল গঠন করা হচ্ছে। সূত্রের খবর, আগামী ২৬ নভেম্বর থেকে বিভিন্ন রাজ্যের নেতারা আসার কথা আছে। জানানো হয়েছে যে দিল্লি থেকে কেন্দ্রীয় মন্ত্রী, কেন্দ্রীয় নেতা এবং উত্তরপ্রদেশ, বিহার, গুজরাত এবং কর্নাটক-সহ অন্যান্য রাজ্য থেকে নেতা-মন্ত্রীরা আসবেন।

জানা গেছে, প্রতি মাসে বঙ্গে আসবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah) বা বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা। প্রতিবার রাজ্যে কমপক্ষে দু’দিন থাকবে। পাশাপাশি তৃণমূল স্তরে সংগঠন গড়ে তোলার জন্য বাইরে থেকে বড় সংখ্যায় রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের (RSS) প্রচারকদের পাঠানো হচ্ছে । সোশ্যাল মিডিয়ায় প্রচারের উপর বাড়তি জোর দেওয়া হয়েছে। সেজন্যই জাতীয় আইটি সেলের প্রধান অমিত মালব্যকে বাংলার বাড়তি দায়িত্ব দেওয়া হয়েছে।

ইতিমধ্যেই সুনীল দেওধর, দ্যুস্যন্ত গৌতম, বিনোদ তোড়ে, হরিশ দ্বিবেদী এবং বিনোদ সোনকাররা জেলাস্তরের সম্পাদক এবং সভাপতিদের ইন্টারভিউ করছেন এবং তার ভিত্তিতে রিপোর্ট জমা দেবেন। বুধবার শুরু হওয়া এই ইন্টারভিউতে রাজ্য কমিটির নেতাদের থাকার কোন অধিকার নেই।

উল্লেখযোগ্য, অখিলেশ যাদব এবং তাঁর সহযোগীদের হারানোর জন্য উত্তরপ্রদেেশেও একইরকম পন্থা নিয়েছিল বিজেপি। কিন্তু গুরুত্বপূর্ণ পার্থক্য হল যে উত্তরপ্রদেশে শাসনের অভিজ্ঞতা আছে বিজেপির। তারা কখনও বাংলায় ক্ষমতায় আসেনি।

এটাই দেখার যে বঙ্গ বিজেপির (BJP) নেতারা কতদিন মুখে কুলুপ এঁটে বসে থাকবেন। নাকি এই আগ্রাসনের বিরুদ্ধে তাঁরা মুখ খোলা আরম্ভ করবেন?

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal, #bjp

আরো দেখুন