খেলা বিভাগে ফিরে যান

মারাদোনার প্রয়াণে শোকস্তব্ধ বিশ্ব

November 26, 2020 | 2 min read

প্রয়াত দিয়েগো আর্মান্দো মারাদোনা (Maradona)। বাড়িতেই হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত হয়েছেন কিংবদন্তী ফুটবলার। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬০। নভেম্বরেই ৬০ তম জন্মদিন পালনের সময় হঠাৎ করে অসুস্থ হয়ে পড়েছিলেন মারাদোনা। তাঁকে ভর্তি করা হয়েছিল হাসপাতালে। আর্জেন্টিনার বিখ্যাত ১০ নম্বর জার্সিধারীর শারীরিক অবস্থা বেশ কয়েক দিন ধরেই ভালো যাচ্ছিল না। মানসিকভাবেও ভালো জায়গায় ছিলেন না কিংবদন্তী ফুটবলার। এমনই জানিয়েছিলেন মারাদোনার চিকিৎসকও। আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী অধিনায়কের প্রয়াণে শোকাহত ফুটবল ভক্তরা। শোকার্ত ক্রীড়া-সহ বিভিন্ন ক্ষেত্রের ব্যক্তিত্বরা। ফুটবলের রাজপুত্রের প্রয়াণে সোশ্যাল মিডিয়ায় শোকপ্রকাশ করেছেন মারাদোনা ভক্তরা।

‘আমার হিরো আর নেই…তোমার জন্যই আমি ফুটবল দেখা শুরু করেছিলাম।’ মারাদোনার সঙ্গে ছবি শেয়ার করে টুইট পোস্টে শোকপ্রকাশ BCCI সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়ের।

মারাদোনার সঙ্গে ছবি শেয়ার করে শোক জানিয়েছেন CR7 ক্রিশ্চিয়ানো রোনাল্দো।

https://www.instagram.com/p/CIBa_OCgb7g/?utm_source=ig_embed

মারাদোনার সঙ্গে খুদে নেইমার! শৈশবের এমনই স্মৃতি শেয়ার করে শোকপ্রকাশ করেছেন ফুটবল তারকা নেইমার।

ATK-মোহনবাগানের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টেও শোকপ্রকাশ করা হয়েছে মারাদোনার প্রয়াণে।

টুইটে শোক জানিয়েছেন প্রাক্তন ক্রিকেটার ইরফান পাঠান।

‘ঈশ্বর তোমায় শান্তি দিক।’ সোশ্যাল মিডিয়ায় পোস্ট ফুটবল তারকা ফ্র্যাঙ্ক রিবেরির।

কিংবদন্তী ফুটবলারের প্রয়াণে শোকপ্রকাশ করেছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী।

‘মারাদোনা ম্যাজিকে’র কথা জানিয়ে টুইট করলেন কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়।

মারাদোনার প্রয়াণে শোক জানিয়ে তাঁর দুর্দান্ত ফুটবল স্কিল মনে করালেন আন্তর্জাতিক ফুটবল বিশেষজ্ঞ ও ধারাভাষ্যকার গ্যারি ট্যাপহাউজ।

মারাদোনার প্রয়াণে মর্মাহত। তাঁর সঙ্গে ব্যক্তিগতভাবে সাক্ষাতের সুযোগ হয়েছিল। আমার সঙ্গে সুসম্পর্ক ছিল। তাঁকে খুব মিস করব। তাঁর আত্মার শান্তি কামনা করি।

সুজিত বসু- পশ্চিমবঙ্গের মন্ত্রী

‘স্পোর্টিং জিনিয়াস’ মারাদোনার প্রয়াণে শোকপ্রকাশ শিল্পপতি আনন্দ মহিন্দ্রার।

১৯৮৬ সালে আর্জেন্টিনাকে বিশ্বকাপ জিতিয়েছিলেন মারাদোনা। ইংল্যান্ডের বিরুদ্ধে ম্যাচে তাঁর বিখ্যাত ‘হ্যান্ড অফ গড’ সর্বকালের আলোচিত গোলগুলির মধ্যে অন্যতম। ১৯৯৭ সালে আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর গ্রহণ করেন মারাদোনা। তারপর থেকে বহুবার অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন কিংবদন্তী ফুটবলার।

TwitterFacebookWhatsAppEmailShare

#world, #Diego Maradona

আরো দেখুন