বিনোদন বিভাগে ফিরে যান

কৃষকদের সমর্থনে এবার মুখ খুললেন অভিনেতা সোনু সুদ

November 27, 2020 | < 1 min read

উত্তর ভারতে কৃষকদের ক্রমবর্ধমান ক্ষোভ, প্রতিবাদ ইত্যাদি নিয়ে মুখ খুললেন বলিউডের অভিনেতা সোনু সুদ (Sonu Sood)। দিল্লি-হরিয়ানায় বেশ কয়েকটি ঘটনার ভিডিয়ো ভাইরাল হয়ে গিয়েছে, যেখানে কৃষকরা তাঁদের ক্ষোভ ব্যক্ত করেছেন তীব্রভাবে। মুখ খুলেছেন প্রকাশ্যে সরকারের বিরুদ্ধে। এই পরিবেশেই মাইক্রো ব্লগিং সাইটে সক্রিয়তা দেখা গিয়েছে সোনু সুদের। তিনি টুইট করেছেন, কিষাণ মেরা ভগবান।

কৃষি সংক্রান্ত কেন্দ্রীয় সরকারের (Central Government) তিনটি নতুন আইনের প্রতিবাদে কৃষকদের ‘দিল্লি চলো’ (Delhi Chalo) প্রতিবাদ কর্মসূচি চলছে। ট্রাক্টর মার্চ চলছে। তাতে মেট্রো পরিষেবা আক্রান্ত হয়েছে, হরিয়ানায় ট্রাফিক বিশৃঙ্খলা দেখা দিয়েছে। দশটি জায়গায় নিরাপত্তা বাড়ানো হয়েছে। এহেন প্রতিবাদী বাতাবরণে অক্সিজেন যোগাতে পারে সোনুর এমন টুইট।

গত প্রায় ৯ মাস ধরে দেশ যে লকডাউন (Lockdown) এবং আনলক (Unlock) পর্বের মুখোমুখি হয়েছে, সেই সময়কালে বার বার সমস্যায় পড়া মানুষজনকে, পরিযায়ী শ্রমিককে, কৃষককে ব্যক্তিগত উদ্যোগে সাহায্য করেছেন সোনু সুদ। কৃষকদের প্রতিবাদ থামাতে সম্প্রতি পুলিশকে জলকামান ব্যবহার করতে, কাঁদানে গ্যাসের শেল ছুঁড়তে দেখা গিয়েছে। আর এসব দেখার পরই সম্ভবত চুপ থাকতে পারেননি সোনু, যিনি কয়েকটি দরিদ্র কৃষক পরিবারকে ট্রাক্টর পর্যন্ত কিনে দিয়েছেন।

কেন্দ্রীয় সরকারের তিনটি নতুন আইনের সাহায্যে কৃষক (Farmer) নিজের চাষ করা সবজি দেশের যে কোনও প্রান্তে বাজারে সরাসরি বিক্রি করতে পারবেন। কিন্তু প্রতিবাদী কৃষকদের বক্তব্য, মিনিমাম সাপোর্ট প্রাইস এলোমেলো করে দেওয়ার জন্যই এই চক্রান্ত করেছে সরকার।

TwitterFacebookWhatsAppEmailShare

#sonu sood, #Farmers Movement

আরো দেখুন