রাজ্য বিভাগে ফিরে যান

প্রকল্পের সুফল সহজেই মানুষের কাছে পৌঁছে দিতে দুয়ারে সরকার

November 30, 2020 | < 1 min read

আগামী কাল থেকে শুরু হতে চলেছে ‘দুয়ারে দুয়ারে সরকার’ (Duyare Duyare Sarkar) অভিযান। সারা রাজ্যে ২০ হাজার ক্যাম্প করে এই অভিযান চালানো হবে। দু’মাস ধরে চলবে এই শিবির।

নবান্ন (Nabanna) থেকে সাংবাদিক সম্মেলন করে মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় (Alapan Banerjee) এই ব্যাপারে বিস্তারিত জানান। তিনি বলেন, অঙ্গীকার পূরণ করতে সরকার দায়বদ্ধ। সরকারের সমস্ত প্রকল্প রাজ্যের প্রতিটি মানুষের কাছে পৌঁছে দেওয়ার লক্ষ্যে এই অভিযান।

রাজ্য সরকারের আন্তরিক প্রচেষ্টা সত্ত্বেও যদি কেউ এখনও কোনও প্রকল্পের জন্য যোগ্য হয়েও এখনও সেই প্রকল্পে নথিভুক্ত না হয়ে থাকেন, তারা নিজের নাম এই শিবিরের মাধ্যমে তুলতে পারবেন। এই অভিযানে মূলত নজর দেওয়া হয়েছে যেসব প্রকল্পের ওপর, সেগুলি হল, স্বাস্থ্যসাথী, শিক্ষাশ্রী, ঐক্যশ্রী, কন্যাশ্রী, রুপশ্রী, কৃষক বন্ধু, বার্ধক্য ভাতা এবং ১০০ দিনের কাজ।

এই অভিযানের জন্য টাস্কফোর্স গঠন করা হয়েছে। বিভিন্ন দপ্তরের আইএএস (IAS) অফিসারদের নোডার অফিসারদের নিযুক্ত করা হয়েছে। এছাড়া, ক্যাম্পে থাকবেন এসপি, বিডিও প্রমুখ। রিয়েল টাইম মনিটরিং চলবে সব ক্যাম্পে। প্রশাসনের পাশাপাশি লোকপ্রসার শিল্পীদের মাধ্যমেও প্রচার চলছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal, #Duyare Duyare Sarkar

আরো দেখুন