খেলা বিভাগে ফিরে যান

লা লিগার ম্যাচে মারাদোনাকে শ্রদ্ধা মেসির

November 30, 2020 | < 1 min read

দিয়েগো আর্মান্দো মারাদোনা–‘‌ফুটবলের রাজপুত্র’কে যে আর স্বচক্ষে দেখা যাবে না, তা যেন এখনও বিশ্বাস হচ্ছে না ফুটবল বিশ্বের। মারাদোনার (Diego Maradona) প্রয়াণের বেশ কয়েকদিন কেটে গেলেও, শোক থেকে এখনও বেরোতেই পারছেন না ফুটবল অনুরাগীরা।

বিশ্বের তাবড় তাবড় ফুটবলারও আর্জেন্টিনার (Argentina) সর্বকালের সেরাকে শেষ শ্রদ্ধা জানাতে কোনও কসুর রাখছেন না। মারাদোনার পর যিনি আর্জেন্টিনার নয়নের মণি সেই লিও মেসি (Leo Messi) রবিবারও ফের পূর্বসূরীকে সম্মান জানালেন। লা লিগায় (La Liga) বার্সেলোনার (Barcelona) হয়ে খেলতে নেমে গোল করলেন, আর সেই গোলের পরেই জার্সি খুলে ফেললেন। ভিতরে তখন মারাদোনার ছোট বেলার ক্লাব নিউ ওয়েলস ওয়েল্ড বয়েজের সেই ‘‌দশ’ নম্বর জার্সি। ইতিমধ্যে সোশ্যাল মিডিয়ায় ভাইরালও হয়েছে সেই ভিডিও। নেটিজেনরা মেসির এই কাজের রীতিমতো প্রশংসাও‌ করেছেন।

এদিন ওসাসুনাকে ৪–০ গোলে হারিয়েছে বার্সেলোনা। মার্টিন, গ্রিজম্যান, কুটিনহো এবং মেসি গোলগুলো করেন। এর মধ্যে সর্বশেষ গোলটি ছিল লিও’‌রই। ম্যাচের ৭৩ মিনিটে গোলটি করেন তিনি। তারপরই জার্সি খুলে মারাদোনাকে সম্মান জানান। গোলের সেলিব্রেশনও করেন মারাদোনার মতো করেই। তাঁকে উৎসর্গ করে। সেই মুহূর্তের ভিডিওটিই এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। ‌এরপর মেসি নিজেও সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট করেন।

https://www.facebook.com/leomessi/posts/4280188085334086

এদিকে, মারাদোনার চিকিৎসায় কোনও গাফিলতি ছিল কি না সে ব্যাপারে তদন্তও চলছে। ইতিমধ্যে যে চিকিৎসক মারাদোনার অস্ত্রোপচার করেছিলেন, সেই লিওপোলডো লুকে’‌র বাড়ি এবং ক্লিনিকে তল্লাশিও চালিয়েছে পুলিশ।

TwitterFacebookWhatsAppEmailShare

#Football, #Diego Maradona, #FC Barcelona, #Leo Messi

আরো দেখুন