রাজ্য বিভাগে ফিরে যান

বাংলা জয়ে বহিরাগত নেতাদের ওপরই ভরসা বিজেপির, দলে ক্ষোভ

December 1, 2020 | < 1 min read

২০২১ এর পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনে সর্বশক্তি নিয়োগ করে জয় সুনিশ্চিত করতে চাইছে বিজেপি। কিন্তু এই রাজ্যে দলের সংগঠনের হাল খারাপ। গোষ্ঠীদ্বন্দ্বে জেরবার বিজেপি। নব্য ও আদির দ্বন্দ্ব সামলাতে হিমশিম রাজ্য কমিটি। তাই, সংগঠনের হাল খতিয়ে দেখত আসছেন বিজেপির আরও পাঁচ কেন্দ্রীয় নেতা। তাঁদের মধ্যে রয়েছেন গুজরাট এবং উত্তরপ্রদেশের মতো রাজ্যের বিজেপির সংগঠনের প্রধানরা।

বিধানসভা নির্বাচনকে সামনে রেখে বাংলায় দলের অগ্রগতি ও সংগঠন সাজিয়ে নিতে কার্যত বিজেপির কেন্দ্রীয় টিমের একটা বড় অংশকেই মাঠে নামিয়ে দিচ্ছেন অমিত শাহ। পাঁচটি জোনের সংগঠন দেখতে আরও যে ৫ জন আসছেন তারা পাঁচটি রাজ্যের সাধারণ সম্পাদক সংগঠন। ইতিমধ্যেই পাঁচটি জোনের পাঁচজন কেন্দ্রীয় পর্যবেক্ষকরা দায়িত্ব নিয়েছেন। এবার সংগঠন দেখার জন্য আলাদা কেন্দ্রীয় নেতাদের দায়িত্ব দেওয়া হচ্ছে ওইসব জোনে। যার মধ্যে উল্লেখযোগ্য গুজরাত, উত্তরপ্রদেশ ও ত্রিপুরায় বিজেপির সংগঠন প্রধানরা।

কিন্তু এই বহিরাগতদের আগমনে খুশি না রাজ্যের নেতারা। পশ্চিমবঙ্গের বিধানসভা ভোট (Assembly Election) -এর আগে এই কেন্দ্রীয় নেতাদের আসা নিয়ে ‘বহিরাগত’ ইস্যু তুলে বিজেপিকে আক্রমণ করেছে শাসক তৃণমূল। মানুষেরও প্রশ্ন, নির্বাচন সামলানোর মত নেতা কি বঙ্গ বিজেপির নেই? তাই জন্যই কি বাইরে থেকে নেতা আমদানি করতে হচ্ছে? এই বাইরের নেতারা বাংলার হাল হকিকত কতটা বুঝবেন, তা নিয়েও প্রশ্ন তুলছেন সাধারণ বিজেপি কর্মীরা।

TwitterFacebookWhatsAppEmailShare

#bjp, #West Bengal Assembly Elections 2021

আরো দেখুন