দেশ বিভাগে ফিরে যান

ভ্যাক্সিনের জন্যে অপেক্ষা আর মাত্র কয়েক সপ্তাহের, ঘোষণা মুখ্যমন্ত্রীর

December 4, 2020 | 2 min read

ক্রমশ বাড়ছে সংক্রমণ। এই পরিস্থিতিতে বড়সড় ঘোষণা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আজ শুক্রবার মোদী বলেন, করোনা ভ্যাকসিনের জন্য আর বেশিদিন অপেক্ষা করতে হবে না। আগামী কয়েক সপ্তাহের মধ্যে ভারতে ভ্যাকসিন চলে আসবে বলে বড়সড় ঘোষণা করলেন প্রধানমন্ত্রী। কার্যত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর এহেন ঘোষণায় কার্যত কিছুতা হলেও স্বস্তি একটা পরিস্থিতি তৈরি হচ্ছে বলেই মনে করা হচ্ছে।

গোটা দেশে ক্রমশ বাড়ছে সংক্রমণ। এই পরিস্থিতিতে এদিন প্রধানমন্ত্রীর নেতৃত্বে সর্বদলীয় বৈঠক বসে। ভার্চুয়াল মাধ্যমে বৈঠক হয়। করোনা পরিস্থিতিতে আগামিদিনে সরকারের পদক্ষেপ কি হবে তা নিয়ে আলোচনা হয়। পাশাপাশি ভ্যাকসিন নিয়েও বৈঠকে আলোচনা হয়। উপস্থিত ছিলেন বেশ কয়েকজন কেন্দ্রীয় মন্ত্রী। ছিলেন উভয় কক্ষের বিরোধী দলের নেতারা।

বৈঠকের পর প্রধানমন্ত্রী বলেন, ‘ভারতে তিনটি আলাদা ভ্যাকসিনের ট্রায়াল চলছে। ভ্যাকসিনের জন্য খুব বেশিদিন অপেক্ষা করতে হবে না। আগামী কয়েক সপ্তাহের মধ্যে ভারতে ভ্যাকসিন। সংস্থাগুলিকে সবুজ সঙ্কেত দিলেই ভারতে ভ্যাকসিন।’

অন্যদিকে, শেষ ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হলেন ৩৬ হাজার ৫৯৪ জন। এই সময়ের মধ্যে মৃত্যু হয়েছে আরও ৫৪০ জনের। নতুন সংক্রমণ ও মৃত্যুর জেরে দেশে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৯৫ লক্ষ ৭১ হাজার ৫৫৯ এ।

মোট মৃত্যু হয়েছে ১ লক্ষ ৩৯ হাজার ১৮৮ জনের। মোট আক্রান্তের মধ্যে দেশে অ্যাক্টিভ কেস রয়েছে ৪ লক্ষ ১৬ হাজার ৮২ টি। দেশে করোনাকে হারিয়ে সুস্থ হয়ে উঠেছেন ৯০ লক্ষ ১৬ হাজার ২৮৯ জন।

গত ২৪ ঘন্টায় করোনা বিজয়ী হয়েছেন ৪২ হাজার ৯১৬ জন। উল্লেখ্য, দেশে করোনা পরিস্থিতি যখন ঊর্দ্ধমুখী তখন আজ গুরুত্বপূর্ণ বৈঠকে বসেন প্রধানমন্ত্রী মোদী। সর্বদল বৈঠক হয়। শুক্রবার সকাল সাড়ে দশটা থেকে এই বৈঠকের পৌরহিত্য করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এই বৈঠক ঘিরে নানা জল্পনা তৈরি হয়।

তাহলে কি নতুন করে লকডাউনের পথে হাঁটতে পারে কেন্দ্র, নাকি ভ্যাকসিন নিয়ে কোনও গুরুত্বপূর্ণ সিদ্ধান্তের কথা জানানো হতে পারে, সেই নিয়ে জল্পনা তৈরি হয়। যদিও লকডাউন নয়, ভ্যাকসিন নিয়েই বড়সড় ঘোষণা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

TwitterFacebookWhatsAppEmailShare

#covid 19 vaccine, #corona vaccine

আরো দেখুন