আন্তর্জাতিক বিভাগে ফিরে যান

বিদেশ করোনায় আক্রান্ত ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ

December 17, 2020 | < 1 min read

করোনা ভাইরাসে আক্রান্ত হলেন ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ (Emmanuel Macron)। আগামী এক সপ্তাহ তিনি হোম আইসোলেশনে থাকবেন বলে জানানো হয়েছে ফ্রান্সের প্রেসিডেন্ট অফিসের তরফে।

ফ্রান্সের সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে, বৃহস্পতিবার ফ্রান্সের (France) প্রেসিডেন্ট অফিসের তরফ থেকে একটি বিবৃতি প্রকাশ করে ইমানুয়েল ম্যাক্রোঁর করোনা আক্রান্তের খবর দেওয়া হয়েছে। তাতে উল্লেখ করা হয়েছে, প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁর শরীরে করোনার কিছু লক্ষণ পরিলক্ষিত হয়। এরপরই তাঁর লালারসের নমুনা পরীক্ষা করা হয়। বৃহস্পতিবার তার ফলাফল প্রকাশ হলে দেখা যায় প্রেসিডেন্টের শরীরে করোনা ভাইরাসের হদিশ পাওয়া গিয়েছে। এরপর জাতীয় স্বাস্থ্যবিধি মেনে হোম আইসোলেশনে গিয়েছেন ইমানুয়েল ম্যাক্রোঁ। আগামী সাতদিন সেখান থেকেই নিজের সমস্ত কাজকর্ম চালাবেন তিনি।

করোনা মহামারী শুরু হওয়ার পর থেকে এখনও পর্যন্ত ফ্রান্সে ৫৯,৩০০ জনের বেশি মৃত্যু হয়েছে বলে সরকারি সূত্রে জানানো হয়েছে। সম্প্রতি সংক্রমণ পরিমাণ আরও বাড়ার ফলে গত সপ্তাহ থেকে রাত ৮টার পর নাইট কারফিউ জারি হয়েছে দেশজুড়ে। যদিও তাতে আক্রান্তের সংখ্যা কমার কোনও লক্ষণ দেখা যাচ্ছে না। বরং বুধবারই নতুন করে ১৭ হাজার মানুষ এই মারণ ভাইরাসে আক্রান্তহয়েছে বলে খবর। ফলে সংক্রমণ রুখতে রেস্তরাঁ, ক্যাফে, সিনেমা হল ও সমস্ত আমোদপ্রমোদের অনুষ্ঠান বন্ধ রাখার নির্দেশ দিয়েছে প্রশাসন। কিন্তু, তারপরও যে সর্বস্তরে এই মারণ ভাইরাসের সংক্রমণ ছড়িয়ে পড়ছে তার প্রমাণ পাওয়া গেল। আর এর ফলে ইংল্যান্ডের প্রধানমন্ত্রী বরিস জনসন ও মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মতো রাষ্ট্রপ্রধানদের পর করোনায় আক্রান্ত হলেন ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ।

TwitterFacebookWhatsAppEmailShare

#covid-19, #Emmanuel Macron, #Corona Virus

আরো দেখুন