উত্তরবঙ্গ বিভাগে ফিরে যান

বঙ্গ সভায় মাস্ক পরেননি অমিত, মানেননি কোভিড বিধি: প্রশান্ত ভূষণ

December 20, 2020 | < 1 min read

কোভিড বিধি না মেনে বাংলায় সভা করার জন্য কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে বিঁধলেন সুপ্রিম কোর্টের আইনজীবী প্রশান্ত ভূষণ। বাংলায় সফররত অমিতকে কটাক্ষ করে প্রশান্তের টুইট, ‘নির্বাচনের আগে বিভিন্ন রাজনৈতিক দলের বিদ্রোহীদের নিজেদের দলে নিয়ে আসছে বিজেপি। এবং তা করা হচ্ছে কোনও রকম রাজনৈতিক রীতিনীতির তোয়াক্কা না করেই’। 

এর পরই শনিবার মেদিনীপুরে অমিতের সভা নিয়ে কটাক্ষ করেন প্রশান্ত। ‘শাহ নিজে মিটিং করলেন মাস্ক না পরে। কোনও রকম শারীরিক দূরত্বের বিধি মানলেন না। কোভিড  সং‌ক্রান্ত কোনও নিয়মেরই তোয়াক্কা করলেন না তিনি। এ দিকে, কোভিডের জন্য সংসদের শীতকালীন অধিবেশন বাতিল করে দিলেন। মোদী-শাহের বিজেপি গণতন্ত্র হত্যা করেছে’। তাঁর পরের টুইট, ‘শাহের সভায় হাজার হাজার লোকে সভায় এল। আর কোভিডের জন্য় সংসদের শীতকালীন অধিবেশন বাতিল করা হল। এর চেয়ে বড় দ্বিচারিতা হয় না।’

শনিবার শুভেন্দু অধিকারীকে দলে টেনে মেদিনীপুরের সভা থেকে মমতা বন্দ্যোপাধ্যায়কে কড়া ভাষায় আক্রমণ করেন অমিত। তৃণমূল দলকে দুর্নীতিবাজ, তোলাবাজির দল আখ্যা দিয়ে তোপ দাগেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। শুভেন্দু ছাড়াও শনিবার তৃণমূল, কংগ্রেস এবং বামেদের এক ঝাঁক বিধায়ক, প্রাক্তন সাংসদ-সহ নেতা-কর্মী বিজেপিতে যোগ দেন। মঞ্চে অমিত শাহকে প্রণাম করেন শুভেন্দু। মঞ্চের মধ্যেই মুকুল রায়কে জড়িয়ে ধরেন শুভেন্দু। সভায় ভিড়ও হয়েছিল। সভা মঞ্চে অমিতকে মাস্ক পরতে দেখা যায়নি। নেতাদের সঙ্গে পাশাপাশি দাঁড়িয়ে পরস্পরের হাত ধরে ছবিও তুলেছিলেন শাহ। প্রশান্তের কটাক্ষের তির এ সব দিকেই।

TwitterFacebookWhatsAppEmailShare

#mask, #Amit shah, #bjp, #Prashant Bhushan

আরো দেখুন