উত্তরবঙ্গ বিভাগে ফিরে যান

৪ঠা জানুয়ারি উত্তরবঙ্গ সফরে অভিষেক

January 2, 2021 | < 1 min read

এবার উত্তরবঙ্গ(North Bengal) সফরে যাচ্ছেন যুব তৃণমূলের(TMYC) সভাপতি তথা ডায়মন্ড হারবারের(Diamond Harbour) সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়(Abhishek Banerjee)। তৃণমূল(TMC) সূত্রে জানা গিয়েছে, আগামী ৪ জানুয়ারি তাঁর সফর শুরু হবে। চলবে ৮ জানুয়ারি পর্যন্ত। এই সফরে তিনি তিনটি কর্মিসভা ও একটি জনসভা করবেন বলে জানা গিয়েছে। 
৪ জানুয়ারি  সকালে কলকাতা বিমানবন্দর থেকে শিলিগুড়ির উদ্দেশে রওনা দেবেন অভিষেক। ওই দিন শিলিগুড়ি(Siliguri) পৌঁছেই একটি কর্মিসভায় অংশ নেবেন তিনি। পরদিন যাবেন কোচবিহারে(Coochbehar)। সেখানেও তাঁর কর্মী সম্মেলন রয়েছে। তার পর দিন অর্থাৎ ৬ জানুয়ারি আলিপুরদুয়ারে(Alipurduar) কর্মিসভা। জানা গিয়েছে, ওই সভাতে জলপাইগুড়ি(Jalpaiguri) জেলার নেতৃত্বও হাজির থাকবেন। সফরের শেষ কর্মসূচি হবে দক্ষিণ দিনাজপুরে(South Dinajpur)। ৭ জানুয়ারি গঙ্গারামপুর(Gangarampur) জনসভা হবে বলে জানিয়েছেন জেলা তৃণমূল সভাপতি গৌতম দাস(Goutam Das)।

তৃণমূল সূত্রে খবর, ওই দিন সন্ধ্যায় সড়কপথে শিলিগুড়ি ফিরবেন অভিষেক। পর দিন সকালের বিমানে বাগডোগরা থেকে কলকাতায় ফিরবেন। প্রসঙ্গত, গত লোকসভা নির্বাচনে উত্তরবঙ্গের আটটি আসনেই পরাজিত হয়েছিল তৃণমূল প্রার্থীরা। একটি আসন জিতেছে কংগ্রেস, বাকিগুলিতে বিজেপি জয় পেয়েছে।  কিন্তু কালিয়াগঞ্জ বিধানসভা উপ নির্বাচনের জয় তৃণমূল শিবিরকে উজ্জীবিত করেছিল। অবশ্য খড়গপুর সদরের সঙ্গে কালিয়াগঞ্জ আসন জয়ে বড় ভুমিকা ছিল সদ্য দলত্যাগী শুভেন্দু অধিকারী। এখন তিনি বিজেপি-তে। তাঁর সঙ্গে তৃণমূল ছেড়ে বিজেপিতে গিয়েছেন আদিবাসী নেতা প্রাক্তন সাংসদ দশরথ তিরকে এবং বিধায়ক সুকরা মুণ্ডার মতো নেতারা। তাই তৃণমূলের চিন্তা বেড়েছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#tmc, #Tour, #NorthBengal, #abhishek banerjee

আরো দেখুন